শিরোনাম
১১ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:৩৫

নিষেধাজ্ঞা কাটিয়ে ইংল্যান্ড টেস্ট দলে কার্স

অনলাইন ডেস্ক

নিষেধাজ্ঞা কাটিয়ে ইংল্যান্ড টেস্ট দলে কার্স

ব্রাইডন কার্স

চোট থেকে এখনও পুরোপুরি সেরে ওঠেননি অধিনায়ক বেন স্টোকস ও ওপেনার জ্যাক ক্রলি। তবে পাকিস্তান সফরে তাদেরকে পাওয়ার আশা করছে ইংল্যান্ড। তিন টেস্টের সিরিজটির দলে তাই দুইজনকেই রেখেছে ইংলিশরা।

ঘোষিত ১৭ জনের দলে জায়গা পেয়েছেন ব্রাইডন কার্স। ক্রিকেট ম্যাচে জুয়া খেলার দায়ে গত মে মাসে এই পেস বোলিং অলরাউন্ডারকে ১৬ মাসের নিষেধাজ্ঞা দেওয়া হয়, যার ১৩ মাস স্থগিত রাখা হয়।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকা জর্ডান কক্সকেও দলে রেখেছে ইংল্যান্ড। ফেরানো হয়েছে অভিজ্ঞ স্পিনার জ্যাক লিচকে। গত জানুয়ারিতে ভারত সফরে সবশেষ টেস্ট খেলেন তিনি। এই সংস্করণে ৩৬ ম্যাচে বাঁহাতি এই স্পিনারের শিকার ১২৬ উইকেট।

তিন মাস সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ থাকার পর অগাস্টে খেলায় ফেরেন কার্স। এখন পর্যন্ত ১৪ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি খেলা ক্রিকেটারের অবশ্য নিষেধাজ্ঞার এই সময়ে ছিল অনুশীলন করার অনুমতি। নিজেকে প্রস্তুত রেখে কাউন্টি দিয়ে খেলা ফেরাকে দারুণ এক সেঞ্চুরি দিয়ে রাঙান তিনি।

প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৮ ম্যাচে কার্সের উইকেট ১২৭টি। ইনিংসে পাঁচ উইকেট পেয়েছেন পাঁচবার। দুই সেঞ্চুরিতে রান করেছেন ১ হাজার ৫৭৩। ধারণা করা হচ্ছে, পাকিস্তানে টেস্ট অভিষেকও হয়ে যেতে পারে ২৯ বছর বয়সী এই ক্রিকেটারের।

হ্যামস্ট্রিং চোটের কারণে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ২-১ ব্যবধানে জেতা সিরিজে ছিলেন না স্টোকস। তবে এই সময়ে দলের সঙ্গে থেকে পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যান তিনি। তার অনুপস্থিতিতে লঙ্কান সিরিজে ইংল্যান্ডকে নেতৃত্ব দেন অলি পোপ। সেরে ওঠার পথে থাকা স্টোকসকে পাকিস্তানে পাওয়ার আশা করছে দলটি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এজবাস্টন টেস্টে ফিল্ডিংয়ের সময় ডান হাতের কনিষ্ঠা ভেঙে যায় ক্রলির। যার ফলে শ্রীলঙ্কা সিরিজে ছিলেন না তিনি। এখন অবশ্য অনেক উন্নতি হয়েছে তার। ক্রলি না থাকায় শ্রীলঙ্কার বিপক্ষে সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি ড্যান লরেন্স। ৬ ইনিংসে স্রেফ ১২০ রান করেন তিনি, সর্বোচ্চ ৩৫। বাজে পারফরম্যান্সের মাশুল দিয়ে বাদ পড়লেন এই টপ অর্ডার ব্যাটসম্যান।

শ্রীলঙ্কার বিপক্ষে ওভাল টেস্টে অভিষেক হওয়া পেসার জশ হাল ধরে রেখেছেন জায়গা। পেস বোলিংয়ে তার সঙ্গে আছেন গাস অ্যাটকিনসন, অলি স্টোন, ক্রিস ওকস, ম্যাথু পটস ও কার্স। আর স্পিন আক্রমণে লিচের সঙ্গী রেহান আহমেদ ও শোয়েব বাশির। পাকিস্তান ও ইংল্যান্ডের সিরিজটি শুরু হবে আগামী ৭ অক্টোবর। পরের দুই টেস্ট শুরু ১৫ ও ২৪ অক্টোবর।

ইংল্যান্ড টেস্ট দল: বেন স্টোকস (অধিনায়ক), রেহান আহমেদ, গাস অ্যাটকিনসন, শোয়েব বাশির, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, জর্ডান কক্স, জ্যাক ক্রলি, বেন ডাকেট, জশ হাল, জ্যাক লিচ, অলি পোপ, ম্যাথু পটস, জো রুট, জেমি স্মিথ, অলি স্টোন, ক্রিস ওকস।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর