১৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৪২

লঙ্কানদের বিপক্ষে বিশাল জয়ে সিরিজে এগিয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

লঙ্কানদের বিপক্ষে বিশাল জয়ে সিরিজে এগিয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১০৪ রানের বিশাল জয় পেয়েছে বাংলাদেশ নারী ‘এ’ দল। এতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশের মেয়েরা।

শুক্রবার কলম্বোর পি সারা ওভালে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৬৪ রানের বড় সংগ্রহ পায় টাইগ্রেসরা। জবাবে মাত্র ৬০ রানেই গুটিয়ে গেছে স্বাগতিক মেয়েরা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ৯ রানের মাথায় টাইগ্রেস ওপেনার দিলারা আক্তার সাজঘরে ফিরলে ভাঙে ২২ রানের উদ্বোধনী জুটি। অবশ্য দ্বিতীয় উইকেটে ৬৮ বলে ৮০ রানের জুটিতে শক্ত ভিত গড়েন সাথি রানি ও সুবহানা মুস্তারি।

অবশ্য দু’জনই রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে গেছেন। ৪০ বলে ৫০ রানের ইনিংস খেলেছেন সাথি ও সুবহানা মুস্তারির ব্যাট থেকে এসেছে ৩৯ বলে ৩৯ রান। নিগার সুলতানা জ্যোতি খেলেন ২৪ বলে ৩৪ রানের ইনিংস।

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট শিকার করেছেন মাল্কি মাদারা। 

১৬৫ রানের বড় টার্গেট তাড়া করতে নেমে মুখ থুবড়ে পড়ে স্বাগতিক শ্রীলঙ্কা এ দলের ইনিংস। দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পেরেছেন কেবল দুই ওপেনার কৌশিনী (১১) ও নেথমি পূর্ণা (১৮)। বাকি ব্যাটারদের ব্যর্থতায় ১৬ দশমিক ৪ ওভারেই গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস। 

বাংলাদেশের পক্ষে অধিনায়ক রাবেয়া খান ২ দশমিক ৪ ওভার বল করে মাত্র ৪ রান খরচায় চারটি উইকেট নেন। এ ছাড়া দু’টি করে উইকেট তুলে নিয়েছেন সুলতানা ও ফাহিমা খাতুন। 

আগামী ১৫ সেপ্টেম্বর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে। ১৭ সেপ্টেম্বর চতুর্থ ম্যাচ থ্রুস্টান এবং ১৯ সেপ্টেম্বর সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি কল্টসে। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর