১৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৫৬

কোহলি-গম্ভীরের সম্পর্ক কেমন?

অনলাইন ডেস্ক

কোহলি-গম্ভীরের সম্পর্ক কেমন?

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হতে চলেছে কিছু দিন পরেই। লাল বলের ক্রিকেটে প্রথম বার কোচিং করাতে নামছেন গৌতম গম্ভীর। তার আগে ফের বিরাট কোহলির সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে আলোচনা শুরু হয়েছে। তবে ভারতের সাবেক ক্রিকেটার পীযূষ চাওলা সাফ জানিয়েছেন, গম্ভীর এবং কোহলির মধ্যে এখন কোনও ঝামেলা নেই।

ইউটিউবের একটি অনুষ্ঠানে পীযূষ বলেছেন, “এক বার আমি এবং গৌতি ভাই একটা অনুষ্ঠানে গিয়েছিলাম। সেখানে আমাদের প্রশ্ন করা হয়েছিল, কোহলি ৫০তম শতরান করার সময় কার বলে রান নিয়েছিল? আমি বলতে পারিনি। কিন্তু গৌতি ভাই সঠিক উত্তর দিয়েছিল। তার পরেই বলেছিল, ‘এখন নিশ্চয়ই আপনারা আর বলবেন না যে, আমাদের মধ্যে কোনও ঝামেলা রয়েছে’। আসলে গৌতি ভাই আলাদা একটা মানুষ। ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা।”

কেন গম্ভীর কোচ হওয়ায় ভারতীয় ক্রিকেটের মঙ্গল হয়েছে, তারও ব্যাখ্যা দিয়েছেন চাওলা। বলেছেন, “গৌতি ভাইয়ের সবচেয়ে ভাল গুণ কোনটা জানেন? ও আপনাকে অনুপ্রাণিত করবে। খোলা মনে খেলতে দেবে এবং সারাক্ষণ পাশে থাকবে। যদি ও আপনার মধ্যে প্রতিভা দেখতে পায় তা হলে আপনার পাশে থাকবে। সে আপনি ১৪টা ম্যাচে যা-ই করুন না কেন। একজন ক্রিকেটারের পাশে দাঁড়ানো খুব বড় ব্যাপার।”

গম্ভীরের নেতৃত্বে ৪-৫ বছর খেলার অভিজ্ঞতা থেকে চাওলা জানিয়েছেন, মাঠের ভেতরে গম্ভীর যতটা আগ্রাসী, মাঠের বাইরে ততটাই ভদ্র। এমনকি, তিনি মজা করতেও পারেন।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর