শিরোনাম
১৫ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:২৫

চোট কাটিয়ে স্বরূপে মাঠে ফিরতে পারায় খুশি মেসি

অনলাইন ডেস্ক

চোট কাটিয়ে স্বরূপে মাঠে ফিরতে পারায় খুশি মেসি

ফাইল ছবি

সুস্থ হয়ে মাঠে নেমেই দলের নায়ক হয়ে উঠলেন লিওনেল মেসি। জোড়া গোলে দলকে জেতানোর পর স্বস্তির নিঃশ্বাস ফেলে ইন্টার মায়ামি তারকা বললেন, তিনি খুব খুশি।

মেজর লিগ সকারে বাংলাদেশ সময় আজ রবিবার সকালে ফিলাডেলফিয়া ইউনিয়নকে ৩-১ গোলে হারিয়েছে জেরার্দো মার্তিনোর দল। ম‍্যাচের দ্বিতীয় মিনিটেই মিকেল ওয়ার গোলে এগিয়ে যায় ফিলাডেলফিয়া। পরে পাঁচ মিনিটের ব‍্যবধানে দুই গোল করেন মেসি। ম‍্যাচের যোগ করা সময়ে সুয়ারেসের গোলে অবদানও রাখেন তিনি।

গত ১৪ জুলাই কোপা আমেরিকার ফাইনালে খেলার সময় অ‍্যাঙ্কেলে চোট পান আর্জেন্টিনা অধিনায়ক। ২ মাসের বেশি সময় মাঠের বাইরে থাকা আটবারের ব্যালন দ’র জয়ী খেলতে পারেননি মায়ামির সবশেষ ৯ ম‍্যাচে।

তাকে ছাড়াই অবশ্য সাপোর্টার্স শিল্ড জয়ের লড়াইয়ে অনেকটা এগিয়ে গেছে তার দল। এবার তিনি নিজেই দেখালেন দলকে জয়ের পথ। চোট কাটিয়ে প্রথমবার মাঠে নেমেই দলের জয়ে অবদান রাখতে পেরে, এবং পুরোটা সময় খেলতে পেরে খুব খুশি মেসি। ম্যাচ শেষে অ্যাপল টিভিকে দেওয়া সাক্ষাৎকারে সেই উচ্ছ্বাস প্রকাশ পেল তার কণ্ঠে।

মেসি জানান, “একটু ক্লান্ত, আর্দ্রতা ও মায়ামির গরম খুব একটা সাহায্য করছে না। তবে আমি খুব করে মাঠে ফিরতে চেয়েছিলাম। অনেক দিন মাঠের বাইরে থাকতে হয়েছে। একটু একটু করে দলের মধ্যে নিজেকে ফিরে পাচ্ছি, ভালো অনুভব করছি। আর একারণেই আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমি শুরু থেকে খেলব। আমি খুব খুশি।”

ফেরার দিনে এমএলএসের ইতিহাসে দারুণ এক কীর্তিও গড়েছেন মেসি। প্রতিযোগিতাটির ইতিহাসে দ্রুততম সময়ে ১৫ গোল ও ১৫ অ্যাসিস্ট করেছেন তিনি, ১৯ ম্যাচে। রেকর্ডটি আগে ছিল সেবাস্তিয়ান জিওভিন্সোর দখলে; ২৯ ম্যাচে এই সংখ্যক গোল ও অ্যাসিস্ট করেছিলেন সাবেক এই ইতালিয়ান ফরোয়ার্ড।

এই জয়ে ইস্টার্ন কনফারেন্সে শীর্ষস্থান আরও সংহত হয়েছে মায়ামির। ২৮ ম‍্যাচে ১৯ জয় ও পাঁচ ড্রয়ে তাদের পয়েন্ট ৬২। দুই কনফারেন্স মিলিয়ে আর কোনো দল ৫২ পয়েন্টের বেশি পায়নি। লিগে পরের ম্যাচে আগামী বুধবার তারা খেলবে আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর