১৬ সেপ্টেম্বর, ২০২৪ ২০:২৬

আইসিসির লেভেল-৩ কোচের স্বীকৃতি পেলেন আশরাফুল

অনলাইন ডেস্ক

আইসিসির লেভেল-৩ কোচের স্বীকৃতি পেলেন আশরাফুল

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক, তারকা ব্যাটার মোহাম্মদ আশরাফুল গত বছর আইসিসির কোচিং লেভেল-৩ পর্যন্ত সম্পন্ন করেছেন। আজ আইসিসির কাছ থেকে স্বীকৃতি পেয়েছেন তিনি।

খুশির খবরটি নিজেই ফেসবুক পোস্টের মাধ্যমে শেয়ার করেছেন আশরাফুল। যেখানে দুটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, পরম করুণাময় আল্লাহর রহমতে, আইসিসি লেভেল-৩ কোচ হিসেবে আনুষ্ঠানিকভাবে যোগ্যতা অর্জন করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। ক্রিকেটের প্রতি আমার ভালোবাসা এবং ধারাবাহিক উন্নতির করে যাওয়ার ফলই হচ্ছে এই অর্জন। ক্রিকেটারদের সঙ্গে আমার অভিজ্ঞতা ভাগাভাগি করে নেওয়ার জন্য এবং তাদের পূর্ণ সম্ভাবনার শেখরে পৌঁছাতে অনুপ্রাণিত করতে মুখিয়ে আছি। ইনশাল্লাহ, ক্রিকেটের উন্নয়ন ও বিকাশে অবদান রাখার জন্য সর্বোচ্চ চেষ্টা করব।’

টেস্ট খেলার অভিজ্ঞতা থাকলে কোচিং লেভেল-১ কোর্স বাধ্যতামূলক নয়। তাই ইংল্যান্ডে খেলতে গিয়ে সরাসরি লেভেল-২ কোচিং কোর্স করেন আশরাফুল। এরপর গত বছরের ২৬ মে সংযুক্ত আরব আমিরাতে লেভেল-৩ কোর্সটি করেন টেস্টের সর্বকণিষ্ঠ সেঞ্চুরিয়ান। কোর্সের আয়োজক ছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। সেই কোর্সে অংশ নেওয়ার ক্ষেত্রে আশরাফুলকে সহায়তা করেন আইসিসিতে কর্মরত বাংলাদেশের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম। সেই কোর্সেরই স্বীকৃতি আজ হাতে পেলেন আশরাফুল।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর