২৩ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:৫৭

বাংলাদেশের ফিল্ডিং সাজিয়েছিলেন কেন? মুখ খুললেন পন্থ

অনলাইন ডেস্ক

বাংলাদেশের ফিল্ডিং সাজিয়েছিলেন কেন? মুখ খুললেন পন্থ

বোলিং করা দল নিজেদের ফিল্ডিং সাজাবে, এটা বলে দেওয়ার মতো কিছু নয়। বোলার বাছাই থেকে শুরু করে ফিল্ডিং সাজানোর কাজটি করে থাকেন দলটির অধিনায়ক। কাজটি ঠিকঠাকভাবে করতে পারায় সুনাম আছে বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর। কিন্তু ভারতের বিপক্ষে প্রথম টেস্টে দেখা গেল অদ্ভুত এক দৃশ্য। প্রতিপক্ষ ব্যাটার রিশাভ পন্থর পরামর্শে ফিল্ডিং পরিবর্তন করলেন বাংলাদেশের অধিনায়ক। 

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, লেগ সাইডে বৃত্তের ভেতর ফিল্ডার না থাকার বিষয়টি নাজমুলের নজরে এনে পন্থ হিন্দিতে বলেন, ‘আরে, এখানে একজন ফিল্ডার দাও। এখানে ফিল্ডার কম আছে। মজার ব্যাপার হচ্ছে, পন্থের এই পরামর্শ মেনে নেন নাজমুল এবং মিডউইকেট অঞ্চলে একজন ফিল্ডার নিয়ে আসেন। বিষয়টি নিয়ে অবশেষে মুখ খুলেছেন পন্থ।

গতকাল রবিবার (২২ সেপ্টেম্বর) ম্যাচ পরবর্তী আলোচনায় এই বিষয়ে জিজ্ঞেস করলে প্রথমেই হেসে ওঠেন পন্থ। বিষয়টি নিয়ে পন্থ বলেন ‘ক্রিকেটে কীভাবে আরও ভালো করা যায়, এ নিয়ে অজয় জাদেজা ভাইয়ের সঙ্গে আমার প্রায়ই কথা হয়। সেটা নিজের দলের হোক বা অন্য দলের হোক। ওখানে তখন ফিল্ডার ছিল না। এক জায়গায় দু'জন দাঁড়িয়েছিল। আমি তাই বললাম, ওখানে একজন ফিল্ডার দাও।’

২০২২ সালের পর এই প্রথম টেস্ট খেললেন পন্থ। বাংলাদেশের বিপক্ষে শেষ বার টেস্ট খেলেছিলেন তিনি। তার পরেই গাড়ি দুর্ঘটনায় আহত হন। ক্রিকেট থেকে ১৬ মাস দূরে ছিলেন পন্থ। এই বছর আইপিএলে খেলেন তিনি। এবার টেস্টেও প্রত্যাবর্তন হল তার। সেই ম্যাচে শতরানও করলেন পন্থ। ১২৮ বলে ১০৯ রান করে রাঙান সাদা পোশাকে প্রত্যাবর্তন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর