৩০ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:৪৩

সাকিবের ক্যারিয়ারের শেষ টেস্ট নিয়ে যা বললেন ধারাভাষ্যকার তামিম

অনলাইন ডেস্ক

সাকিবের ক্যারিয়ারের শেষ টেস্ট নিয়ে যা বললেন ধারাভাষ্যকার তামিম

সাকিব আল হাসানের ক্যারিয়ারের শেষ টেস্ট কোনটি এ নিয়ে চলছে ধুন্ধুমার আলোচনা। সেই আলোচনাতেই নতুন মাত্রা দিলেন ধারাভাষ্যকার তামিম ইকবাল। সাকিবের এই সতীর্থ কানপুর টেস্টের ধারাভাষ্যকক্ষে এ নিয়ে কথা বলেছেন। 

কানপুর টেস্টের আগের দিনই সংবাদ সম্মেলনে এসে সাকিব টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন।

সবমিলিয়ে অনেকেরই ধারণা সাকিবের হয়তো কানপুরেই শেষ টেস্ট খেলে ফেলছেন। দেশের মাটিতে ক্যারিয়ারের শেষ টেস্টটি খেলাটি তার হচ্ছে না। তামিমের মতও অনেকটা সেই একইরকম।

সতীর্থ এক ধারাভাষ্যকারের প্রশ্নের জবাবে তামিম বলেছেন, ‘হয়তো এটাই তার ক্যারিয়ারের শেষ টেস্ট।’ তামিম এরপর সাকিবের প্রশংসা করে বলেন, ‘কী অসাধারণ এক খেলোয়াড় সে। বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের ক্রিকেটের বড় দূত। দেশে বা দেশের বাইরে টেস্ট, ওয়ানডে অথবা টি-টোয়েন্টি; সব সংস্করণেই দারুণ সব কীর্তি আছে তার।’

একটি হত্যা মামলার আসামি আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য সাকিব আল হাসান। ফলে সাকিবের দেশে আসা এবং দেশ থেকে নির্বিঘ্নে বিদেশে যাওয়া নিয়ে উদ্বেগ আছে। তবে অবসরের ঘোষণায় সাকিব দাবি জানিয়েছিলেন ক্যারিয়ারের শেষ টেস্ট তিনি খেলতে চান দেশের মাটিতেই। এই গোটা প্রক্রিয়ার নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি নির্বিঘ্নে দেশ ছেড়ে যাওয়ার নিশ্চয়তাও দিতে হবে।

সাকিবের দাবির প্রেক্ষিতে বিসিবি সভাপতি তার অপরাগতা জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, সাকিবের নিরাপত্তার দায়িত্ব বিসিবি নেবে না। সাকিবের নিরাপত্তার ব্যাপারটি সরকারের উচ্চপর্যায় থেকে আসতে হবে বলে মনে করেন ফারুক।

বিষয়টি নিয়ে গতকাল কথা বলেছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদও। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া আজ বলেছেন, ‘খেলোয়াড় সাকিবের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করাই আছে। তবে ফ্যাসিস্ট সরকারের সংসদ সদস্য সাকিব আল হাসানের বিপক্ষে জনমনে তৈরি হওয়া ক্রোধের বিপরীতে নিরাপত্তা দেওয়ার নিশ্চয়তা চাওয়া অবান্তর।’


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর