২ অক্টোবর, ২০২৪ ১২:৩৩

ছয় মাসের জন্য নিষিদ্ধ এতো

অনলাইন ডেস্ক

ছয় মাসের জন্য নিষিদ্ধ এতো

স্যামুয়েল এতো (ফাইল ছবি)

ক্যামেরুন ফুটবল ফেডারেশনের সভাপতি ও দেশটির কিংবদন্তি ফুটবলার স্যামুয়েল এতোকে ছয় মাস নিষিদ্ধ করেছে ফিফা। আচরণবিধি, ফেয়ার প্লে নীতি লঙ্ঘন এবং খেলোয়াড়-কর্মকর্তাদের সঙ্গে অসদচারণের অভিযোগ আনা হয়েছে এতোর ওপর। তদন্তের পর সেই অভিযোগের প্রমাণ পায় ফিফা।

মূলত ঘটনাটি ঘটেছে অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপে। ১৭ সেপ্টেম্বর কলম্বিয়ার বোগোতা অনুষ্ঠিত শেষ ষোলোর ম্যাচে ব্রাজিলের কাছে ৩-১ গোলে হেরে যায় ক্যামেরুন। সেই ম্যাচে অবশ্য শুরুতে এগিয়ে ছিল তারা। কিন্তু পেনাল্টির মাধ্যমে সমতায় ফেরে ব্রাজিল। রেফারির সেই সিদ্ধান্ত নিয়ে ক্ষিপ্ত হয়ে ওঠায় লাল কার্ড দেখেন এতো। যা ফিফার আচরণবিধি ভঙ্গের সামিল।

যার ফলে আগামী ছয় মাস ক্যামেরুনের পুরুষ, নারী কিংবা বয়সভিত্তিক কোনো খেলায় উপস্থিত থাকতে পারবেন না এতো। তবে ফেডারেশনের সভাপতি হিসেবে তার কোনো কার্যক্রমে এই নিষেধাজ্ঞা প্রভাব ফেলবে না।

২০২১ সালে ক্যামেরুন ফুটবল ফেডারেশনের সভাপতি হন এতো। গত জুলাইয়ে এক অনলাইনভিত্তিক জুয়া প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তির কারণে ২ লাখ ডলার জরিমানা করা হয় তাকে। ক্যামেরুনের হয়ে ১১৮ ম্যাচে ৫৬ গোল করেছেন সাবেক এই ফুটবলার। রেকর্ড চারবার জেতেন আফ্রিকান বর্ষসেরা ফুটবলারের পুরস্কার।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর