৪ অক্টোবর, ২০২৪ ২১:২২

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ, যা বললেন শান্ত

অনলাইন ডেস্ক

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ, যা বললেন শান্ত

টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের পারফরম্যান্স খুব ভালো বলার উপায় নেই। বরং টিম টাইগার্স এই ফরম্যাটে বেশ নড়বড়ে। টাইগারদের টি-টোয়েন্টি খেলার ধরন নিয়েও হরহামেশাই নানা সমালোচনা হয়। অনেকেই বলে থাকেন বাংলাদেশ এখনো শারীরিক ও মানসিকভাবে টি-টোয়েন্টি খেলার মতো ক্ষুরধার হয়ে উঠতে পারেনি। সেই ধারাটাই এবার বদলে দিতে চান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

রবিবার ভারতের গোয়ালিয়রের মাঠে গড়াবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। সেই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে শান্ত জানিয়েছেন তারা খেলতে চান নতুন অ্যাপ্রোচে। তিনি বলেছেন ‌‘এ সিরিজ থেকে দেখতে পারবেন যে আমাদের খেলোয়াড়রা নতুন অ্যাপ্রোচে খেলছে। সবাই জেতার জন্যই খেলবে। আমার কাছে মনে হয়, এখানে যে খেলোয়াড়গুলো আছে, এর বাইরে আরও ৪-৫ জন যোগ হবেন, এরাই হয়তো সামনে ২০২৬ বিশ্বকাপে খেলবে। তো আমার মনে হয় এ সিরিজ থেকেই আমাদের ওই প্রস্তুতিটা শুরু হবে।’ 

বাংলাদেশ অধিনায়ক এদিন কথা বলেছেন ভবিষ্যৎ পরিকল্পনা নিয়েও। ২০২৬ বিশ্বকাপের কথা মাথায় রেখেই নতুন পরিকল্পনা সাজানো হচ্ছে বলেও জানিয়েছেন শান্ত, ‘আমাদের এই যে সিরিজটা শুরু হচ্ছে অবশ্যই ২০২৬ এর একটা চিন্তা মাথায় রেখেই আমরা খেলা শুরু করব। আমি যেটা বললাম, এখানে যে ১৫ জন আছেন, তার পাশাপাশি হয়তো ৪-৫জন বাইরে আছে। এই ২২ জন কে নিয়ে সামনে একটা প্রপার প্রস্তুতি হবে এবং এরাই সামনের দিকে খেলবেন। সো এখন থেকেই শুরু।” 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর