৫ অক্টোবর, ২০২৪ ০৯:২০

মাহমুদুল্লাহর অবসর প্রসঙ্গে যা বললেন শান্ত

অনলাইন ডেস্ক

মাহমুদুল্লাহর অবসর প্রসঙ্গে যা বললেন শান্ত

মাহমুদুল্লাহ রিয়াদ

দলের প্রয়োজনে চাপের মুখে অসংখ্য ভালো ইনিংস বের করে বিপর্যয় কাটিয়ে তুলতে মাহমুদুল্লাহ রিয়াদ অনেকটা পরিচিত নাম। বাংলাদেশের সাবেক অধিনায়ক আরও কতদিন খেলবেন সেটাও এখনও পরিস্কার নয়। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে অবশ্য মাহমুদুল্লাহর বিদায়ের ইঙ্গিত দিলেন নাজমুল হোসেন শান্ত। ভারত সিরিজটি গুরুত্বপূর্ণ হলেও মাহমুদুল্লাহ নির্বাচকদের সঙ্গে কথা বলবেন বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে বাংলাদেশি অধিনায়ক বলেছেন, ‘আমি যতটুকু বুঝতে পারি, রিয়াদ ভাইয়ের এই সিরিজটা খুবই গুরুত্বপূর্ণ। হয়তো নির্বাচকদের সঙ্গে কথাও বলবেন। আমি খুব একটা পরিষ্কার না। অবশ্যই নির্বাচক ও বোর্ডের সঙ্গে যোগাযোগ হবে।’

শান্ত অবসরের ইঙ্গিত দিলেও এ বিষয়ে এখনো কোনো কিছু জানাননি টেস্ট ক্রিকেট থেকে আগেই অবসর নেওয়া মাহমুদুল্লাহ। এ দিকে সাম্প্রতিক পারফরম্যান্সও মাহমুদুল্লাহর পক্ষে কথা বলছে না। সর্বশেষ ৯ টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ ২৫ রানের বেশি করতে পারেননি তিনি। পারফরম্যান্স ভালো না হওয়ার পরও শামীম হোসেন পাটোয়ারিকে দলে না নিয়ে ৩৮ বছর বয়সী অলরাউন্ডারকে কেন নেওয়া হয়েছে এই প্রশ্ন উঠেছে সংবাদ সম্মেলনে।

মাহমুদুল্লাহর সঙ্গে শামীমের তুলনা নিয়ে শান্ত বলেছেন, ‘ভাই কার সঙ্গে কার তুলনা করছেন? রিয়াদ ভাই এত বছর ধরে বাংলাদেশ দলকে সার্ভিস দিচ্ছেন, ভালো করেছেন, অনেক ম্যাচ জিতিয়েছেন। হ্যাঁ, অনেক ম্যাচ হয়তো শেষ করে আসতে পারেননি। কিন্তু বাংলাদেশের অনেক ম্যাচ জেতার পেছনে উনার অনেক অবদান আছে। শামীম তরুণ, খুবই ভালো করছে। কিন্তু এই জায়গায় এখনই তুলনায় যেতে চাই না।

শামীম যখনই সুযোগ পাবে বাংলাদেশ দলকে ভালোভাবে সার্ভিস দেবে। রিয়াদ ভাই প্র্যাকটিস ম্যাচে রান করেননি, এটা আমার কাছে একদমই ম্যাটার করে না।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর