৭ অক্টোবর, ২০২৪ ১১:৩১

স্প্যানিশ ফুটবল : হ্যাটট্রিক করে যে বার্তা দিলেন লেভানদোভস্কি

অনলাইন ডেস্ক

স্প্যানিশ ফুটবল : হ্যাটট্রিক করে যে বার্তা দিলেন লেভানদোভস্কি

সংগৃহীত ছবি

ম্যাচজুড়ে আক্রমণে ছড়ি ঘোরাল বার্সেলোনা। প্রথম আধাঘণ্টার একটু বেশি সময়ের মধ্যে দারুণ এক হ্যাটট্রিক উপহার দিলেন রবের্ত লেভানদোভস্কি। বাকি সময়ে যদিও আর গোলের দেখা মিলল না। তবে আলাভেসকে অনায়াসে হারিয়ে লিগ টেবিলে রিয়াল মাদ্রিদের চেয়ে ফের তিন পয়েন্টে এগিয়ে গেল হান্সি ফ্লিকের দল।

বার্সেলোনার জার্সিতে পোলিশ তারকা রবের্ত লেভানদোভস্কি এটি তৃতীয় হ্যাটট্রিক, আর ক্লাব ক্যারিয়ারে ২৭তম। এই মৌসুমে লা লিগার সর্বোচ্চ স্কোরার লেভানদোভস্কির গোল হলো ৯ ম্যাচে ১০টি। ৬টির বেশি গোল নেই আর কারও। সব প্রতিযোগিতা মিলিয়ে ১১ ম্যাচে তার গোল এখন ১২টি।

আলাভেস ম্যাচের পর ‘ডিএজেডএন’-এর সঙ্গে আলাপচারিতায় ৩৬ বছর বয়সী লেভানদোভস্কি হ্যাটট্রিকের জন্য কৃতিত্ব দিলেন তার সতীর্থদের। তিনি জানান, “ভালো সব পাসে আমার জন্য গোল করা অনেক সহজ। প্রথমার্ধে আমরা খুব ভালো খেলেছি, প্রথমার্ধে তিন গোল পেলে দ্বিতীয়ার্ধ ভালোভাবে নিয়ন্ত্রণ করা যায়। ম্যাচের আগে আমরা যা পরিকল্পনা করেছিলাম, তার সবই আমরা বাস্তবায়ন করেছি। আমাদের খুব ভালো একটি দল আছে, আজ (রবিবার) আমরা সবকিছু খুব ভালোভাবে করেছি। প্রথম মিনিট থেকেই আমরা গোল করতে চেয়েছিলাম এবং প্রথমার্ধে তিনটি গোল করার পর দ্বিতীয়ার্ধে আমরা স্বাচ্ছন্দ্যে খেলেছি।”

গোটা ম্যাচে আক্রমণে আধিপত্য ধরে রাখলেও দ্বিতীয়ার্ধে কোনো গোলের দেখা পায়নি বার্সেলোনা। এর বড় কৃতিত্ব অবশ্য আলাভেস গোলরক্ষকের। ম্যাচে মোট ৬টি সেভ করেন তিনি। চোটের কারণে এখনও বার্সেলোনার বেশ কয়েকজন ফুটবলার আছেন মাঠের বাইরে। সেই খেলোয়াড়রা ফিরলে দল আরও শক্তিশালী হবে বলে মনে করেন লেভানদোভস্কি। তিনি বলেন, “প্রাক-মৌসুমে আমরা কঠোর পরিশ্রম করেছি। আশা করি, আগামী দুই সপ্তাহের মধ্যে চোটাক্রান্ত খেলোয়াড়রা সুস্থ হয়ে উঠবে এবং আমরা আরও শক্তিশালী হয়ে ফিরব।”

আসন্ন আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর আগামী ২০ অক্টোবর লা লিগায় ঘরের মাঠে সেভিয়ার মুখোমুখি হবে বার্সেলোনা। ৯ ম্যাচে আট জয়ে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। সমান ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে দুইয়ে রেয়াল মাদ্রিদ। ১৭ পয়েন্ট নিয়ে তিনে আছে ভিয়ারেয়াল।
আসন্ন আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর আগামী ২০ অক্টোবর লিগে ঘরের মাঠে সেভিয়ার মুখোমুখি হবে বার্সেলোনা।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর