১৮ অক্টোবর, ২০২১ ০৯:০২

উইকেট খুব ভালো ছিলো: মাহমুদুল্লাহ

অনলাইন ডেস্ক

উইকেট খুব ভালো ছিলো: মাহমুদুল্লাহ

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে ৬ রানের হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। স্কটল্যান্ডের ছোড়া ১৪১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ উইকেটে বাংলাদেশ সংগ্রহ করে ১৩৪ রান।

ম্যাচটি জেতার মতো যথেষ্ট সুযোগই ছিলো বাংলাদেশের সামনে। টস জিতে আগে বোলিংয়ে নেমে মাত্র ৫৩ রানেই স্কটিশদের ছয় উইকেট তুলে নিয়েছিলো বাংলাদেশ। সেখান থেকে ১৪০ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করিয়ে ফেলে স্কটল্যান্ড। পরে ব্যাটিংয়ে নেমে একের পর এক হতাশার জন্ম দিয়ে ম্যাচটি হারতে হয়েছে ৬ রানের ব্যবধানে।

বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের মতে, ব্যাটিংয়ের সময় ইনিংসের মাঝপথে একটি বড় ওভার পেলেই বদলাতে পারতো দৃশ্যপট। এমন নয় যে বড় ওভার পায়নি বাংলাদেশ। ইনিংসের নবম ওভারে দুই ছয়ের মারে ১৮ রান তুলেছিলেন মুশফিকুর রহিম। কিন্তু এরপর আর সে অর্থে বেশি রানের ওভার পায়নি বাংলাদেশ।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেদিকেই ইঙ্গিত করে টাইগার অধিনায়ক বলেছেন, ‌‘আমি মনে করি উইকেট খুব ভালো ছিলো, ১৪০ রান তাড়া করার মতোই ছিলো। ইনিংসের মাঝামাঝি সময়টায় আমরা একটি বড় ওভারের (বেশি রানের) অভাববোধ করেছি। বোলাররা তাদের কাজ ভালোভাবে করেছে। তবে ব্যাটিং ইউনিট আজকে যথেষ্ট করতে পারেনি।’

১২ ওভারে ৫৫ রানে স্কটল্যান্ডের ৬ উইকেটে পড়ে যায়। সেখান থেকে ক্রিস্টোফার গ্রিভসের ঝড়ো ব্যাটে শেষ আট ওভারে ৮৫ রান করে ফেলে স্কটিশরা। 

অল্পেই ৬ উইকেট পাওয়ার ফলে কি খানিক ঢিল দিয়ে ফেলেছিলো বাংলাদেশ? এমন প্রশ্নের জবাবে স্বাভাবিকভাবেই না-বোধক উত্তর দেন মাহমুদুল্লাহ। তিনি বলেন, ‘আমার এমনটা মনে হয় না। আমরা শুধু একটা উইকেট দূরে ছিলাম। তাদের ব্যাটারদের কৃতিত্ব প্রাপ্য। তারা শেষটা দুর্দান্ত করেছে।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর