২৬ অক্টোবর, ২০২১ ১৯:৩৩

দক্ষিণ আফ্রিকার কাছে বড় ব্যবধানে হারল গেইলরা

অনলাইন প্রতিবেদক

দক্ষিণ আফ্রিকার কাছে বড় ব্যবধানে হারল গেইলরা

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হারলো উইন্ডিজ। টসে হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৩ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাট করতে নেমে ১৮.২ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ১৪৪ রান করে দক্ষিণ আফ্রিকা।

মঙ্গলবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা।

প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে দুই ওপেনার এভিন লুইস ও লিন্ডল সিমন্স। এ দুই ওপেনার ৬৩ বলে ৭৩ রানের জুটি গড়েন। মাত্র ৩২ বলে অর্ধশতক তুলে নেন লুইস। তবে একাদশ ওভারে বল করতে এসে ভয়ঙ্কর হয়ে ওঠা লুইসকে ফিরিয়ে জুটি ভাঙ্গেন প্রোটিয়া স্পিনার কেশব মহারাজ। ৬ ছয় ও ৩ চারে ৩৫ বল খরচায় ৫৬ রান করে সাজঘরে ফেরেন উইন্ডিজ এই ওপেনার।

এরপর ব্যাট করতে নেমে বেশিক্ষণ থিতু হতে পারেননি নিকোলাস পুরান। মহারাজের বলে ডেভিড মিলারের হাতে ক্যাচ তুলে ব্যক্তিগত ১২ রান করে বিদায় নেন তিনি। পরের ওভারেই রাবাদার প্রথম শিকার হন সিমন্স। ধীরগতির ব্যাট করেও উল্লেখযোগ্য স্কোর করতে পারেননি তিনি। ব্যক্তিগত ১৬ রান করেই সাজঘরে ফেরেন এই ব্যাটার।  

সিমন্সের ফেরার পর ব্যাট করতে নেমে ঝড়োগতির শুরু করলেও বেশিক্ষণ থিতু হতে পারেননি গেইল। প্রেটোরিয়াসের বলে ক্লাসেনের হাতে ক্যাচ দিয়ে ১২ রানে বিদায় নেন তিনি। 


জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা রাঙাতে পারেননি প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। প্রথম ওভারের শেষ বলে রাসেলের থ্রো’তে রান আউট হয়ে সাঝঘরে ফেরেন তিনি। এরপর মাঠে নেমে দলের হাল ধরেন ভ্যান ডার ডুসান। তাকে সঙ্গ দিয়ে সমান তালে দলকে এগিয়ে নিচ্ছিলেন ওপেনার রেজা হেনড্রিকস। ৫০ বলে ৫২ রানের জুটি গড়েন এই দুইজন।  

দশম ওভারে দুর্দান্ত এক ক্যাচ নিয়ে জুটি ভাঙেন শিমরন হেটমায়ার। আকিল হোসেনের বলে উইকেট হারান রেজা হেনড্রিকস। ১ ছয় ও ৪ চারে ৩০ বলে ৩৯ রান করে বিদায় নেন এই ওপেনার। এরপর ব্যাট করতে নেমে ভ্যান ডার ডুসানকে সঙ্গে নিয়ে ঝড়ো ব্যাটিংয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান এইডেন মার্করাম। ৪ ছয় ও ২ চারে মাত্র ২৫ বলে অর্ধশতক তুলে নেওয়া এ ব্যাটার অপরাজিত থাকেন ৫১ রানে। ৩ চারে ৫১ বলে ৪৩ রান নিয়ে অপরাজিত থাকেন ভ্যান ডার ডুসেন। ১৮.২ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর