২৭ অক্টোবর, ২০২১ ১০:২৯

ভারতের বড় ভুল কী ছিল? জানালেন ইনজামাম

অনলাইন ডেস্ক

ভারতের বড় ভুল কী ছিল? জানালেন ইনজামাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে রবিবার রাতে ১০ উইকেটে হারিয়ে দিয়েছে পাকিস্তান। বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে এটাই প্রথম জয় চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের। পাকিস্তানে বইছে আনন্দের হাওয়া। 

তবে ভারতের এমন হারের পেছনে বিরাট কোহলিদের একাদশ নির্বাচনে ভুল ছিল বলে জানালেন ইনজামাম উল হক। পাকিস্তানের সাবেক অধিনায়কের মতে, হার্দিক পান্ডিয়াকে একাদশে রেখে ভুল করেছে ভারত। একজন ষষ্ঠ বোলারের অভাবে তাদের কম্বিনেশনেও সমস্যা দেখা দিয়েছিল।

ইনজামাম তার ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘ভারতের সবচেয়ে বড় ভুল ছিল তারা হার্দিক পান্ডিয়াকে খেলিয়েছে। ভারত তাদের দল বাছাইয়ে সঠিক সিদ্ধান্ত নেয়নি। বাবর আজম ঠিক জানত সে তার একাদশ নিয়ে কী করতে যাচ্ছে, কিন্তু ভারত জানত না।’

পান্ডিয়া পাকিস্তানের বিপক্ষে ৭ নম্বরে ব্যাট করতে নেমে ৮ বলে ১১ রান করেন। ভারতের ইনিংসে ১৯তম ওভারে শাহীন শাহ আফ্রিদির একটি বলে পুল করার সময় কাঁধে আঘাত পান। ব্যথায় কুকড়ে যেতে দেখা যায় তাকে। বোঝাই যাচ্ছিল, স্বাচ্ছন্দ্যে নেই। এই অলরাউন্ডারকে পরে আর মাঠে দেখা যায়নি। স্ক্যান করাতে যান হাসপাতালে।

ইনজামাম বললেন, পান্ডিয়া ব্যথায় যেভাবে কাঁধ ঘষছিলেন এবং বুঝিয়ে দিচ্ছিলেন যে তিনি খুব ব্যথা পেয়েছেন, সেটা ভালো ইঙ্গিত ছিল না। প্রতিপক্ষ তখনই বুঝে যায় ভারত চাপে আছে। 

পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান বলেছেন, ‘আমি মনে করি না আঘাত পাওয়ার পর পান্ডিয়া যেভাবে কাঁধ ঘষছিল তা তার জন্য ঠিক ছিল। এমন হাইভোল্টেজ ম্যাচ খেলার সময় প্রতিপক্ষকে বুঝতে দেওয়া যাবে না আপনি আঘাত পেয়েছেন। আমি শচীন টেন্ডুলকারের মতো খেলোয়াড়দের দেখেছি আঘাত পেতে, কিন্তু তারা ওই অংশ ঘষাঘষি করত না। তারা বুঝতেই দিত না যে আঘাত পেয়েছে। আমি তখনই বুঝতে পেরেছি যে ভারত চাপে, যখন পান্ডিয়া তার কাঁধ ঘষছিল। এটা ভালো ইঙ্গিত ছিল না। সে আর মাঠে নামল না, বলও করেনি।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর