২৯ অক্টোবর, ২০২১ ১৯:৫১

গেইলদের কাছে হেরে আশা শেষ টাইগারদের

অনলাইন প্রতিবেদক

গেইলদের কাছে হেরে আশা শেষ টাইগারদের

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে প্রথম দুই ম্যাচেই হেরেছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। আজ শুক্রবার দুই দলের জন্যই আশা বাঁচিয়ে রাখার ম্যাচ। সেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪৩ রানের টার্গেট তাড়ায় ৩ রানে হেরে যায় বাংলাদেশ। 

শেষ ওভারের ১৩ রানের লক্ষ্যে ব্যাট করা বাংলাদেশ ৯ রানের বেশি করতে পারেনি। শেষ বলে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ৪ রান। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ কোনো রান নিতে পারেননি।

শুক্রবার আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৪২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। 

টার্গেট তাড়া করেতে নেমে ২৯ রানে ২ ওপেনারের উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া বাংলাদেশকে পথ দেখান লিটন দাস। তার ৪৩ বলের ৪৪ রানের ইনিংসের পরও ৩ রানে হেরে যায় বাংলাদেশ। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৯ রানে ২ ওপেনারের উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় বাংলাদেশ। সাকিব আল হাসানের পর সাজঘরে ফেরেন মোহাম্মদ নাঈম শেখ। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় আসরে প্রথমবার ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪৩ রান তাড়া করতে নেমে ৪.৩ ওভারে দলীয় ২১ রানে আন্দ্রে রাসেলের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন এ অলরাউন্ডার।

সাকিব আউট হওয়ার মাত্র ৮ রানের ব্যবধানে জেসন হোল্ডারের বলে বোল্ড হয়ে ফেরেন অন্য ওপেনার মোহাম্মদ নাঈম। তার বিদায়ে ২৯ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ।

২৯ রানে সাকিব-নাঈম আউট হওয়ার পর দলের হাল ধরেন লিটন-সৌম। তৃতীয় উইকেটে তাড়া ৩১ রানের জুটি গড়েন। 

আগের বলে বাউন্ডারি হাঁকানোর পর ঠিক পরের বলেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন সৌম্য সরকার। তার বিদায়ে ১০.৪ ওভারে ৬০ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। ১৩ বলে দুটি চারের সাহায্যে ১৭ রান করেন সৌম্য।  

দলীয় ৯০ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ফেরেন মুশফিকুর রহিম। তার বিদায়ে বিপদে পড়ে যায় বাংলাদেশ। এরপর আর খেলায় ফিরতে পারেনি। 

এর আগে নিকোলাস পুরান ও রোস্টন চেজের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৭ উইকেটে ১৪২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের আর কম রানেই আটকে রাখার সুযোগ ছিল টাইগারদের সামনে। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর