৩০ অক্টোবর, ২০২১ ১১:২৪

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ায় পরিবর্তন চাইছেন গাভাস্কার

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ায় পরিবর্তন চাইছেন গাভাস্কার

সুনীল গাভাস্কার

ভারত-পাকিস্তান ম্যাচ এখন অতীত। টিম ইন্ডিয়ার নজরে এখন নিউজিল্যান্ড বধ। রবিবার (৩১ অক্টোবর) টি-২০ বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে নামতে চলেছে ভারত। 

সেই ম্যাচে ভারতের প্রথম একাদশে পরিবর্তন চাইছেন ভারতের কিংবদন্তি সাবেক ক্রিকেটার সুনীল গাভাস্কার। কেন উইলিয়ামসনদের বিরুদ্ধে ভারতের দুই পরিবর্তন চাইছেন তিনি। ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এবং সিনিয়র বোলার ভুবনেশ্বর কুমারকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাদ দিতে বলছেন গাভাস্কার। 

বিরাটদের এই দুই ক্রিকেটারের বদলি কারা হতে পারেন সেকথাও বলেছেন তিনি। ব্ল্যাকক্যাপসদের বিরুদ্ধে হার্দিকের বদলে তারই মুম্বাইয়ের সতীর্থ ঈশান কিষাণ এবং ভুবনেশ্বর কুমারের বদলে শার্দূল ঠাকুরকে প্রথম একাদশে রাখার পরামর্শ দিচ্ছেন গাভাস্কার।

পাকিস্তানের বিরুদ্ধে ব্যাটার হার্দিককে দেখা গেলেও বল হাতে দেখা যায়নি তাকে। যদিও বর্তমানে তিনি নেটে বোলিং করছেন। গাভাস্কার বলেন, হার্দিক পান্ডিয়া যদি পাকিস্তান ম্যাচে কাঁধে চোট পাওয়ার পর একদমই বল না করে, তবে আমার মতে ঈশান কিষাণকে হার্দিকের জায়গায় খেলানোর কথা চিন্তাভাবনা করা উচিত। ঈশান ভালো ফর্মেও রয়েছে। পাশপাশি এবং সম্ভবত ভুবনেশ্বর কুমারের বদলে শার্দূলকে দলে নেওয়ার বিষয়েও ভাবা যেতে পারে।।

দলে এই দুই পরিবর্তনই যথেষ্ট মনে করেন সুনীল গাভাস্কার। এর বেশি পরিবর্তন টিম ইন্ডিয়ায় একটা নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে মনে করছেন এই কিংবদন্তি। তার কথায়, আপনি যদি পরিবর্তন করেন তবে মনে হবে যে দলটা আতঙ্কিত হয়েছে। আতঙ্কিত হওয়ার দরকার নেই, কারণ টিম ইন্ডিয়া একটি ভালো দল। 

তিনি আরও বলেন, ভারত একটি ভালো দলের কাছে একটি ম্যাচে হেরেছে, কিন্তু এর মানে এই নয় যে এগিয়ে যাবে না, ভারত ম্যাচ জিতবে না বা টুর্নামেন্ট জিতবে না। ভারত যদি পরের চারটি ম্যাচে জিততে পারে, সেখান থেকে সেমিফাইনাল এবং সম্ভবত সেখান থেকে ফাইনালেও যেতে পারে। তাই, আমার মনে হয় দলে খুব বেশি পরিবর্তন করার দরকার নেই।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর