৩০ অক্টোবর, ২০২১ ১১:৪২

মুশফিকের ‘আয়না-তত্ত্ব’র উল্টো পথে হাঁটলেন ওয়ার্নার!

অনলাইন ডেস্ক

মুশফিকের ‘আয়না-তত্ত্ব’র উল্টো পথে হাঁটলেন ওয়ার্নার!

ওয়ার্নার-মুশফিক

ব্যাট হাতে অনেকদিন ধরেই কঠিন সময় পার করছিলেন অস্ট্রেলিয়ার বাঁ-হাতি ওপেনার ডেভিড ওয়ার্নার। ব্যাটে রান না থাকায় আইপিএলে অধিনায়কত্ব তো দূরের কথা, সবশেষ আইপিএলের শেষ পাঁচ ম্যাচে ডেভিড ওয়ার্নারকে একাদশেই রাখেনি সানরাইজার্স হায়দরাবাদ। এক ম্যাচে রেখে এসেছিল হোটেলে। তবে আলোচনা-সমালোচনাই নিশ্চুপ হজম করেছেন এ অজি তারকা।

এবার জাতীয় দলের জার্সি গায়ে জবাব দিলেন বাইশ গজে। ৪২ বলে ৬৫ রানের দারুণ এক ইনিংস খেলে বড় অবদান রাখলেন দলের জয়ে। আর ব্যাট কথা বলার পর সমালোচকদের এক হাত নেননি। এসব তার ধাতে নেই বলে জানিয়েছেন। তার কাছে সমালোচনার জবাব মুখের হাসি! সমালোচকদের মুশফিকের মতো আয়না-তত্ত্ব শেখাননি।  

শ্রীলংকার বিপক্ষে অস্ট্রেলিয়ার সাত উইকেটের দাপুটে জয়ের পর সংবাদ সম্মেলনে ডেভিড ওয়ার্নারকে প্রথম প্রশ্ন ছিল, এই ইনিংস কী সমালোচনার জবাব? হাসিমুখে ওয়ার্নারের উত্তর, ‘সমালোচকদের মুখ বন্ধ করা? নাহ, কখনোই না। এটা খেলাধুলার পৃথিবী। এখানে যেমন চূড়ায় বিচরণ থাকবে, তেমনি তলানির স্বাদও পেতে হবে। শুধু আত্মবিশ্বাস ধরে রাখতে হবে, মুখে হাসি ফোটাতে হবে। কঠিন সময়ে যে যাই বলুক না কেন, মুখ থেকে হাসি সরতে দেওয়া যাবে না। এই ইনিংস সমালোচনার জবাব নয়। যারা আমার সমালোচনা করেন, তারা ঠিকই জানেন, আমি কেমন। আমি নিজেও সেটা জানি। এই তো।’ 

ওয়ার্নারের সেই জবাবের পর বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের অনেকেই মুশফিকুর রহিমের সেই সংবাদ সম্মেলনের প্রসঙ্গ টেনে আনেন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর