৩০ অক্টোবর, ২০২১ ২১:৪৬

শামির ধর্ম নিয়ে কটাক্ষকারীদের একহাত নিলেন কোহলি

অনলাইন ডেস্ক

শামির ধর্ম নিয়ে কটাক্ষকারীদের একহাত নিলেন কোহলি

ফাইল ছবি

আইসিসি টি-২০ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটের লজ্জার হারের পর তুমুল সমালোচনার মুখে পড়ে ভারত। এই ব্যর্থতার পর বিশেষ করে মোহাম্মদ শামির ওপর দিয়ে ‘সাইক্লোন’ বয়ে যায়। সোশ্যাল মিডিয়ায় ভারতীয় এই বোলারের ধর্ম তুলে গালাগাল দিয়ে অনেকে ‘পাকিস্তানের গুপ্তচর’ও বলেছেন। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

শামিসহ পুরো টিমের সমালোচনায় এবার ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানালেন অধিনায়ক বিরাট কোহলি। রবিবার নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামার আগে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলেন, কেন আমরাই মাঠে নেমে খেলছি এবং সোশ্যাল মিডিয়ার একগুচ্ছ মেরুদণ্ডহীন লোক (সেটা পারছেন না), তার যথার্থ কারণ আছে। যাদের কোনো ব্যক্তির মুখোমুখি হয়ে কথা বলার সাহস নেই, লুকিয়ে থেকে সোশ্যাল মিডিয়ায় সমালোচনা করে; যা অত্যন্ত দুর্ভাগ্যজনক।

এসময় শামীর কটাক্ষকারীদের এক হাত নিয়ে তিনি আরও বলেন, ‘অন্যদের হেয় করাই এদের বিনোদনের উৎস। কষ্ট লাগে এসব দেখলে। এরা হচ্ছে মেরুদণ্ডহীন।’ এসময় ধর্ম তুলে গালাগাল করায় হতাশা প্রকাশ করে বিরাট আরও বলেন, ‘আমার মতে, কারও ধর্ম তুলে গালাগাল দেওয়ার মতো দুঃখজনক আর কিছু হতে পারে না। সবারই মত প্রকাশের অধিকার আছে। কিন্তু কখনও কাউকে ধর্মীয়ভাবে হেয় করা ঠিক নয়। প্রত্যেক মানুষের কাছেই তার ধর্ম পবিত্র।’

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর