৩১ অক্টোবর, ২০২১ ১১:৪৩

হার্দিককে নিয়ে ‘দুশ্চিন্তায়’ ভারত

অনলাইন ডেস্ক

হার্দিককে নিয়ে ‘দুশ্চিন্তায়’ ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপে ৬ দিন বিশ্রামের পর আজ নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে ভারত। তবে কোহলিদের চিন্তার কারণ এখন হার্দিক পাণ্ডিয়ার ইনজুরি। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে আদৌ হার্দিক বল করতে পারবেন কি না তা নিয়ে দেখা দিয়েছে সংশয়। 

পাকিস্তানের বিরুদ্ধে কাঁধে চোট পেয়েছিলেন হার্দিক। যা একেবারে সেরে গেছে বলেই জানিয়েছেন বিরাট কোহলি। তবুও তিনি কি আদৌ বল করার জন্য প্রস্তুত?

বিরাট জানিয়েছেন, হার্দিক বল করার জায়গায় থাকলে তাঁকে দিয়ে দুই ওভার করানো যাবে। তবে পরিষ্কার করে কিছু জানালেন না, আদৌ তারকা অলরাউন্ডার বল করার মতো সুস্থ হয়ে উঠেছেন কি না! পাকিস্তানের বিরুদ্ধে ষষ্ঠ বোলারের যে অভাব দেখা গিয়েছে, তা পূরণ করার জন্য বিরাট নিজেও দু’ওভার বল করতে পারেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে। কোহলি বলেছেন, ‘‘ষষ্ঠ বোলার অবশ্যই প্রয়োজন। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে কম রানের লক্ষ্যে যখন বল করেছি, তখন ষষ্ঠ বোলার ব্যবহার করার জায়গা ছিল না। প্রথমে বল করলে তবুও আমি দু’ওভার করে দেখতে পারতাম। বিপক্ষ ব্যাটাররা চাপ সৃষ্টি করলে সব সময় দলের মূল বোলারদের দিয়েই করাতে হয়।’’ 

কোহলির কথাতেই স্পষ্ট, হার্দিককে তিনি আর মূল বোলার হিসেবে দেখছেন না। ব্যাটার হিসেবেই তাঁকে হয়তো খেলানোর ভাবনা রয়েছে ভারতীয় অধিনায়কের।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর