৩১ অক্টোবর, ২০২১ ২১:৫৪

কোনও রকমে ১০০ টপকে থামল ভারতের দৌড়

অনলাইন ডেস্ক

কোনও রকমে ১০০ টপকে থামল ভারতের দৌড়

পাকিস্তানের কাছে হেরে ভারতের টি-২০ বিশ্বকাপ অভিযান শুরুতেই ধাক্কা খেয়েছে। এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপে ঘুরে দাঁড়ানোর লড়াই টিম ইন্ডিয়ার। যদিও হারের ধাক্কা সামলে ওঠার আগেই আরও একটি গুরুত্বপূর্ণ ম্যাচে ধাক্কা খাওয়ার উপক্রম কোহলিদের। 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই ম্যাচটাই ঠিক করে দিতে পারে সুপার টুয়েলভের গ্রুপ-২ থেকে কারা সেমিফাইনালের টিকিট হাতে পাবে। পাকিস্তান ইতিমধ্যেই তিন ম্যাচে জয় তুলে নিয়ে লিগ টেবিলের শীর্ষ রয়েছে। প্রথম রাউন্ড থেকে সুপার টুয়েলভে উঠে আসা স্কটল্যান্ড ও নমিবিয়ার বিরুদ্ধে ম্যাচ বাকি রয়েছে বাবর আজমদের। সুতরাং, অঘটন না ঘটলে পাকিস্তানের গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে যাওয়া কার্যত নিশ্চিত দেখাচ্ছে। এই অবস্থায় দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে ওঠার দৌড়ে রয়েছে ভারত ও নিউজিল্যান্ড।

আফগানিস্তানকে শেষ চারের লড়াইয়ে রাখতে রাজি নন বিশেষজ্ঞরা। সুতরাং, ভারত-নিউজিল্যান্ড মুখোমুখি লড়াইয়েই স্পষ্ট হয়ে যেতে পারে ছবিটা। স্বাভাবিকভাবেই ভারত-নিউজিল্যান্ড ম্যাচ খাতায়-কলমে না হলেও পরিস্থিতির নিরিখে ডু-অর-ডাই হয়ে দাঁড়িয়েছে। এই ম্যাচে হেরে বসা মানে বিশ্বকাপ থেকে বিদায় ঘণ্টা বেজে যাওয়া। 

ভারত শুরুতেই ছিটকে গেলে ক্যাপ্টেন হিসেবে ক্যারিয়ারের শেষ টি-২০ টুর্নামেন্টে একরাশ লজ্জা নিয়েই মাঠ ছাড়তে হবে কোহলিকে। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর