৩১ অক্টোবর, ২০২১ ২৩:১৫

বিরাটদের ভবিষ্যৎ সঙ্কটে : আনন্দবাজার

অনলাইন ডেস্ক

বিরাটদের ভবিষ্যৎ সঙ্কটে : আনন্দবাজার

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিউজিল্যান্ডের কাছেও পাত্তা পেল না ভারত। বিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হেরেছে কোহলির দল। টিম ইন্ডিয়ার এই টানা দ্বিতীয় পরাজয়ে ‘T20 World Cup 2021: এই রবিতেও অস্তাচলে, ১০-এর পর ৮ উইকেটে হারের লজ্জা, কোহলীদের বিশ্বকাপ ভবিষ্যৎ সঙ্কটে’ শিরোনামে সংবাদ প্রকাশ করেছে ওপার বাংলার প্রভাবশালী দৈনিক আনন্দবাজার।

গণমাধ্যমটি বলছে, নিউজিল্যান্ডে বিপক্ষে বিরাটদের আজকের ম্যাচ যেন পাকিস্তান ম্যাচের পুনঃসম্প্রচার। গত রবিবারের মতো এই সপ্তাহে ফের ব্যর্থ হলো ভারতীয় ব্যাটিং। বল হাতেও নিউজিল্যান্ডকে চাপে ফেলতে পারলেন না বুমরারা। টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার আশা কার্যত শেষ ভারতের। নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে হেরে গেল ভারত।

এদিন লোকেশ রাহুলের সঙ্গে রোহিত শর্মা নন, নেমেছিলেন ইশান কিষাণ। তবে ব্যর্থ হন তরুণ উইকেটকিপার। ৮ বলে ৪ রান করে ফেরেন তিনি। ভারতের মাত্র তিন ব্যাটসম্যানের স্ট্রাইক রেট ১০০-র উপরে। লোকেশ রাহুল তাদের মধ্যে একজন। ১৬ বলে ১৮ রান করেন তিনি।

রোহিত শর্মা প্রথম বলেই আউট হতে পারতেন। অ্যাডম মিলনে সহজ ক্যাচ ফেলে দেওয়ায় রক্ষা পান তিনি। কিন্তু কাজে লাগাতে পারেননি। একটি চার, একটি ছয় মারলেও ১৪ বলে ১৪ রান করেই ফেরেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে হাল ধরেছিলেন অধিনায়ক। কিন্তু তিনিও জ্বলে উঠতে পারেননি। ১৭ বলে ৯ রান করে বোল্টের হাতে ক্যাচ তুলে দেন তিনি।

দুবাইয়ের মাঠ বিরাট কোহলিদের জন্য বেশ বড় মনে হতে শুরু করল। একের পর এক এলেন চার, ছয় মারতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ দিলেন। রান পাননি ঋষভ পন্থও (১২)। হার্দিক পাণ্ড্য এবং রবীন্দ্র জাদেজা রান পেলেও তা টি২০ ক্রিকেটের উপযুক্ত গতিতে করতে পারেননি। ২৪ বলে ২৩ রান করেন হার্দিক। জাদেজা অপরাজিত থাকেন ২৬ রানে। রানের খাতাই খুলতে পারেননি শার্দুল ঠাকুর।

নিউজিল্যান্ডের হয়ে ৩টি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। ঈশানকে ফিরিয়ে প্রথম ধাক্কাটা দিয়েছিলেন তিনিই। বাঁ-হাতি পেসারের বিরুদ্ধে অসহায় দেখাল ভারতীয় ব্যাটারদের। ৪ ওভারে মাত্র ২০ রান দেন বোল্ট। সোধি নেন দু’টি উইকেট। একটি করে উইকেট নেন অ্যাডম মিলনে এবং টিম সাউদি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর