১ নভেম্বর, ২০২১ ০৯:০৯

আমরা নির্ভীকভাবে মাঠে নামতেই পারিনি: কোহলি

অনলাইন ডেস্ক

আমরা নির্ভীকভাবে মাঠে নামতেই পারিনি: কোহলি

বিরাট কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার-১২ এর প্রথম দুই ম্যাচে হেরে ভীষণ চাপের মুখে পড়েছে ভারত। প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরে যায় বিরাট কোহলির দল।

এক সপ্তাহ বিরতি দিয়ে রবিবার দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয় ভারত। কিন্তু এবারও লজ্জার হার। কিউইদের কাছে ৮ উইকেটে হেরে যায় কোহলি বাহিনী।

পাকিস্তানের পর নিউজিল্যান্ডের কাছে এমন পরাজয়কে অদ্ভুত বলেছেন ভারতীয় অধিনায়ক কোহলি। পাশাপাশি তিনি এও জানিয়েছেন মূলত প্রত্যাশার চাপেই ভেঙে পড়েছেন তারা।

ম্যাচ শেষে কোহলি বলেন, “খুবই অদ্ভুত লাগছে। আমার মনে হয় না আমরা ভালো ব্যাটিং বা বোলিং করতে পেরেছি। লড়াই করার মতো রান স্কোরবোর্ডে জমা করতে পারিনি। মাঠে আমরা নির্ভীকভাবে নামতেই পারিনি।”


প্রত্যাশার চাপের বিষয়ে তিনি বলেন, “আপনি যখন ভারতের হয়ে খেলতে নামেন, তখন আপনার ওপর প্রত্যাশার অনেক চাপ থাকে। সেটা কেবল সমর্থকদের প্রত্যাশাই নয়, বরং খেলোয়াড়দেরও। সুতরাং, বাড়তি চাপ মাথায় নিয়েই আমাদের খেলতে হয় এবং আমরা বছরের পর বছর ধরে সেটার সঙ্গে মানিয়ে নিয়েছি।”

তিনি আরও বলেন, “ভারতের হয়ে যে-ই খেলতে নামুক না কেন, তাকে এই চাপটা সহ্য করতেই হবে। দল হিসেবে মোকাবিলা করলে একমাত্র তবেই এই চাপ কাটিয়ে ওঠা যায়। এই দুটি ম্যাচে আমরা সেটা করতে পারিনি। শুধু আপনি ভারতের হয়ে খেলছেন বলে এবং প্রত্যাশার চাপ রয়েছে বলে অন্যভাবে খেলতে শুরু করবেন, এটা হতে পারে না।”

টানা দুই হারে বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার পথ কঠিন হয়ে গেছে ভারতের জন্য। সেমিফাইনালে যেতে হলে তাদেরকে পরবর্তী তিন ম্যাচ তো জিততেই হবে, পাশাপাশি প্রত্যাশা করতে হবে নিউজিল্যান্ড যেন আফগানিস্তানের কাছে হেরে যায়। তবেই সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের সেমিফাইনালে যাওয়ার সমীকরণ মিলবে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর