২ নভেম্বর, ২০২১ ১৫:৩৮

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি জয়ের খোঁজে আজ (মঙ্গলবার) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। টস জিতে টাইগারদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে দ. আফ্রিকা। আবুধাবিতে বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হবে ম্যাচ।

প্রত্যাশা নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে এসেছিল। কিন্তু মিশনে নেমে প্রত্যাশা আর প্রাপ্তির ফারাক টের পেলেন ক্রিকেটাররা। চলতি আসরটি একেবারেই বাজে কাটছে দলের। প্রাথমিক রাউন্ডে দুটি ম্যাচ জিতে কোন রকমে সুপার টুয়েলভ নিশ্চিত করলেও মূল পর্বে এসে টানা তিন ম্যাচ খেলে হেরেছে তিনটিতেই। হারের বৃত্তে আটকে থাকা বাংলাদেশ আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নামবে। 

এদিকে, যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটার শামীম হোসেন পাটোয়ারীর আজ বড়দের বিশ্বকাপে অভিষেক হচ্ছে। এছাড়া বিবর্ণ মোস্তাফিজুর রহমানকে বাদ দিয়েছে দল। তার পরিবর্তে নেওয়া হয়েছে নাসুম আহমেদকে। একাদশে দুই পেসার তাসকিন ও শরিফুল আছেন। 

বাংলাদেশ দল এই দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে। হ্যামস্ট্রিং চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ খেলার পর বিশ্বকাপ শেষ হয়ে গেছে সাকিবের। ওই ম্যাচে ছিলেন নাসুম। মোস্তাফিজকে বাদ দিয়ে আরেক বাঁহাতি স্পিনারকে নিলো বাংলাদেশ। শামীমও অফস্পিন করেন, তবে তিনি ব্যাটিং অলরাউন্ডার।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, শামীম হোসেন, মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর