২ নভেম্বর, ২০২১ ২১:৪৪

নামিবিয়াকে পাহাড় সমান টার্গেট দিল পাকিস্তান

অনলাইন প্রতিবেদক

নামিবিয়াকে পাহাড় সমান টার্গেট দিল পাকিস্তান

সুপার টুয়েলভ পর্বে তিন খেলায় জয়ী হয়ে সেমিফাইনালের দ্বারপ্রান্তে পাকিস্তান। আর একটি জয় পেলেই সেমির টিকিট নিশ্চিত হবে বাবর আজম বাহিনীর। সে লক্ষ্যে আজ টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেট হাতে রেখেই নির্ধারিত ২০ ওভারে দুর্বল নামিবিয়াকে ১৯০ রানের বড় টার্গেট ছুঁড়ে দিয়েছে দলটি।

আগের তিন ম্যাচে পরে ব্যাট করে জয়ী হয়ে সেমিতে এগিয়ে থাকা পাকিস্তান মঙ্গলবার রাতে আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। এই ম্যাচে পাকিস্তান দলে কোনো পরিবর্তন না আসলেও নামিবিয়া দলে এসেছে দুই পরিবর্তন। পিকি ইয়া ফ্রান্স ও বের্নার্ড শোল্টজের বদলে খেলছেন স্টিফেন বার্ড ও বেন শিকোনগো।  

শুরুতে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনারের ব্যাটে ১১৩ রানের জুটি পায় পাকিস্তান। ফর্মে থাকা বাবর এই ম্যাচেও তুলে নেন দারুণ এক ফিফটি। ৪৯ বলে ৭ চারে ৭০ রান করে বিদায় নেন পাকিস্তানি অধিনায়ক। এরপর তিনে নামা ফখর জামান ৫ রানেই আউট হলেও অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ নেমেই রিজওয়ানকে যোগ্য সঙ্গ দেন। 

বাবরের মতো রিজওয়ানও পেয়ে যান ফিফটির দেখা। ক্যারিয়ারের ১১তম টি-টোয়েন্টি ফিফটি পান ৪২ বলে।  শেষদিকে আসল ঝড় তোলেন মোহাম্মদ হাফিজ। তার আগ্রাসী ব্যাটিংয়ে ছিন্নভিন্ন হয়ে যায় নামিবিয়ার বোলিং লাইনআপ। শেষ ওভারে আবার ঝড় তোলেন রিজওয়ানও।

নামিবিয়ার বোলার জেজে স্মিটের ওই ওভারে রিজওয়ান একাই এক ছক্কা ও চার চারে নেন ২৪ রান। হাফিজ-রিজওয়ানের এই ঝড়ে শেষ ২৩ বলে ৬০ রান তোলে পাকিস্তান। তাদের ২৬ বল স্থায়ী জুটিতে আসে ৬৭ রান। রিজওয়ান ৫০ বলে ৮ চার ও ৪ ছক্কায় ৭৯ রানে এবং হাফিজ মাত্র ১৬ বলে ৫ চারে ৩২ রান নিয়ে অপরাজিত থাকেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর