৬ নভেম্বর, ২০২১ ১২:৩০

রানরেট নিয়ে চিন্তা করছেন না বাভুমা

অনলাইন ডেস্ক

রানরেট নিয়ে চিন্তা করছেন না বাভুমা

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরের সেমিফাইনালে জায়গা প্রায় পাকা করে ফেলেছে ইংল্যান্ড। এই অবস্থায় শনিবার দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছেন ইয়ন মর্গ্যানরা। যে লড়াইয়ে জিততেই হবে কাগিসো রাবাদাদের, শেষ চারে যেতে হলে।

চার ম্যাচে টানা জয় এবং +৩.১৮৩ নেট রান রেট থাকার ফলে ইংল্যান্ড প্রায় চলেই গেছে সেমিফাইনালে। সেখানে চার ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা টেবলে তিন নম্বর স্থানে রয়েছে। এই গ্রুপ থেকে সেমিফাইনালের দ্বিতীয় দল হিসেবে উঠতে দক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই অস্ট্রেলিয়ার। তাদেরও পয়েন্ট ছয়। কিন্তু নেট রান রেটে এগিয়ে থাকায় অস্ট্রেলিয়া দু’নম্বরে।

তবে দক্ষিণ আফ্রিকার সুবিধে হচ্ছে তারা শনিবারের দ্বিতীয় ম্যাচে নামছে। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজের ফল দেখে সেমিফাইনালে ওঠার জন্য কী করতে হবে, সেটা জেনেই মাঠে নামতে পারবেন তেম্বা বাভুমারা। এটা অনেকটা নিশ্চিত সেমিফাইনালে উঠতে হলে দক্ষিণ আফ্রিকাকে বড় ব্যবধানে জিততে হবে। অধিনায়ক বাভুমা অবশ্য রান রেট নিয়ে ভাবছেন না। 

তিনি বলেন, ‘‘এটা অবশ্যই বড় একটা ম্যাচ। অনেকে ম্যাচটাকে কোয়ার্টার ফাইনালও বলছে। তাই আমরা মাঠে নেমে নিজেদের সেরাটা দিতে চাই’’। তিনি আরও যোগ করেছেন, ‘‘অস্ট্রেলিয়া আমাদের গ্রুপে এখন দু’নম্বরে রয়েছে। রান রেটে ওরা এগিয়ে রয়েছে। এ দিক থেকে আমাদের কিছু করার নেই। তাই আমার মনে হয় আমাদের প্রথম লক্ষ্য হওয়া উচিত এই ম্যাচটা জেতা।’’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর