৬ নভেম্বর, ২০২১ ১২:৫২

আফগানিস্তান না জিতলে ব্যাগ গুছিয়ে বাড়ি চলে যাব: জাদেজা

অনলাইন ডেস্ক

আফগানিস্তান না জিতলে ব্যাগ গুছিয়ে বাড়ি চলে যাব: জাদেজা

ফাইল ছবি

বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখার ম্যাচে স্কটল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে ভারত। স্কটিশদের দেয়া ৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮১ বল ও ৮ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় কোহলিরা। এই জয়ে নেট রান রেটে আফগানিস্তানকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান নিয়েছে ভারত। ৪ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৪ পয়েন্ট। রান রেট ১.৬১৯। আফগানিস্তানের পয়েন্ট সমান ৪। তাদের রান রেট ১.৪৮১।

এদিন, টস হেরে ব্যাট করতে নেমে ভারতের বোলিং তোপে ৮৫ রানে অলআউট হয়েছে স্কটল্যান্ড। শামি, বুমরাহ ও জাদেজার ভেল্কিতে ১৭.৪ ওভারে গুটিয়ে যায় তারা।  বল হাতে ভারতের মোহাম্মদ শামি ৩ ওভারে ১ মেডেনসহ ১৫ রান দিয়ে ৩টি উইকেট নেন। রবীন্দ্র জাদেজা ৪ ওভারে ১৫ রান দিয়ে ৩টি উইকেট নেন। আর জাসপ্রিত বুমরাহ ৩.৪ ওভারে ১ মেডেনসহ ১০ রান দিয়ে নেন ২টি উইকেট।

স্কটল্যান্ডকে হারিয়ে সেমিফাইনাল সম্ভাবনা জিইয়ে রেখেছে ভারত। তবে আগামীকাল রবিবার নিউজিল্যান্ড যদি আফগানিস্তানের বিপক্ষে জিতে যায়, তাহলে এক মাচ বাকি থাকতেই সেমিতে যাওয়ার সম্ভাবনা শেষ হয়ে যাবে ভারতের। তবে আফগানরা জিতলে বড় সুযোগ থাকবে ভারতের। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর সংবাদ সম্মেলনে ম্যান অব দা ম্যাচ জাদেজার কাছে করা হলো সেই বিষয়েই প্রশ্ন। আফগানরা যদি কিউইদের হারাতে না পারে? জাদেজা উত্তর দিলেন হাসতে হাসতে দিলেন উত্তর। তিনি বলেন, "তাহলে ব্যাগ গুছিয়ে বাড়ি চলে যাব, আর কী…!"

স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দুর্দান্ত ভাবে জয়লাভ করায় ভারতের রান রেট এখন নিউ জিল্যান্ড ও আফগানিস্তানের চেয়ে বেশি। জাদেজা বলেন, এটিই ভারতের আসল খেলা। সবাই খুশি। আর একটি ম্যাচ আছে (সুপার টুয়েলভে)। আমরা যদি এভাবে খেলতে পারি, কেউ আমাদের হারাতে পারবে না। টি-টোয়েন্টিতে আমাদের এভাবেই খেলতে হবে। উল্লেখ্য, সুপার টুয়েলভের শেষ ম্যাচে সোমবার ভারতের প্রতিপক্ষ নামিবিয়া।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর