৭ নভেম্বর, ২০২১ ০৫:৪৮

ম্যাচ ফিক্সিং ইস্যুতে পাকিস্তানি ফ্যানেদের বিরুদ্ধে তোপ হরভজনের

অনলাইন ডেস্ক

ম্যাচ ফিক্সিং ইস্যুতে পাকিস্তানি ফ্যানেদের বিরুদ্ধে তোপ হরভজনের

হরভজন সিং। ফাইল ছবি।

ভারত টি টোয়েন্টি বিশ্বকাপের শেষ দু’টি ম্যাচে (আফগানিস্তান ও স্কটল্যান্ড) ফিক্সিং করেছে, সামাজিক যোগাযোগমাধ্যমে এমনই অভিযোগ এনেছেন পাকিস্তানের ফ্যানরা। এবার তাদের বিরুদ্ধেই তোপ দাগলেন হরভজন সিং।

ভারত পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরে বিশ্বকাপের অভিযান শুরু করে। এরপর দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড ৮ উইকেটে হারায় টিম ইন্ডিয়াকে। কিন্তু বিরাট কোহলির দল দুর্দান্ত প্রত্যাবর্তন করে শেষ চারে যাওয়ার আশা জিইয়ে রেখেছে। আফগানিস্তানকে ৬৬ রানে ও স্কটল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ভারত জয়ের ট্র্যাকে ফিরেছে।

ভারতের এই দুই জয়েই ম্যাচ গড়াপেটার গন্ধ পেয়েছেন পাকিস্তানি ফ্যানেরা। তাদের উদ্দেশে ভিডিও পোস্ট করে হরভজন বলেন, পাকিস্তান আমাদের বিরুদ্ধে দারুণ ক্রিকেট খেলেই জিতেছে। এটা আমরা মেনে নিয়েছি। সকলেই পাকিস্তানের প্রশংসা করেছে এভাবে ভারতকে হারানোর জন্য। কিন্তু পাকিস্তানের ফ্যানেরা দুর্ব্যবহার শুরু করেছে। তারা মনে করছেন যে, তারা ফেয়ার ক্রিকেট খেলেই জিতেছেন। আর আমাদের জয়ে সন্দেহ প্রকাশ করছে। যেটা একেবারেই ঠিক নয়।

তিনি আরও বলেন, ম্যাচ ফিক্সিংয়ের কথা একেবারে ভুল। সবাই জানে পাকিস্তানি ক্রিকেটারদের কী ভাবমূর্তি!আসলে পাকিস্তানের ফ্যানেরা ভারতকে হারিয়েছে, এটা নিজেরাই হজম করতে পারছে না। আসলে বিশ্বকাপে এত বছর পর পাকিস্তান আমাদের বিরুদ্ধে জিতেছে। মানুষ যেভাবে আমাদের ও রশিদ খানের ওপর অভিযোগ আনছেন, তা অত্যন্ত হীন মানসিকতার ও অত্যন্ত অসম্মানজনক। এসব বলা চূড়ান্ত বোকামি। অবিলম্বে বন্ধ হোক।

স্কটল্যান্ডের বিরুদ্ধে বড় ব্যবধানে জয়ের পর নেট রান রেটের বিচারে আপাতত লিগ টেবিলে তিন নম্বরে উঠে এসেছে ভার। ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা নিউজিল্যান্ডের রান রেট +১.২৭৭। সেখানে ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ভারতের রান রেট দাঁড়িয়েছে +১.৬১৯।

ফলে ৪ ম্যাচে ৪ পয়েন্ট পেলেও রান রেটের বিচারে আফগানরা চারে নেমে এল। তাদের রান রেট +১.৪৮১। ফলে আগামীকাল নিউজিল্যান্ড ও আফগানিস্তান ম্যাচের দিকেই থাকবে সকলের চোখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর