৭ নভেম্বর, ২০২১ ১২:১৭

এক প্রজন্মের শেষ হলো: পোলার্ড

অনলাইন ডেস্ক

এক প্রজন্মের শেষ হলো: পোলার্ড

টি-টোয়েন্টি ক্রিকেটে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। তবে চলতি আসরে নিজেদের মেলে থরতে পারেনি শিরোপাধারী ও ফেভারিটরা। বিদায় নিল সেমি-ফাইনালের আগেই। আবু ধাবিতে শনিবার সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ওয়েস্ট ইন্ডিজ হেরে যায় ৮ উইকেটে। দলটির অধিনায়ক কাইরন পোলার্ডের মতে, এই ব্যর্থ অভিযান দিয়ে তাদের একটি প্রজন্মের শেষ হলো। সামনে এগিয়ে যেতে নতুন করে শুরুর তাগিদ দিলেন তিনি।

অনেক সম্ভাবনা নিয়ে এসে এভাবে খালি হাতে ফিরে হতাশ পোলার্ড। দলে এত এত তারকা থাকার পরও সেমি-ফাইনালের আগেই বাদ পড়ার পেছনে ব্যাটসম্যানদের দায়টা বেশি দেখছেন এই অলরাউন্ডার। একই সঙ্গে তিনি আশাবাদী, এখান থেকে ঘুরে দাঁড়াবেন তারা।

"সামগ্রিকভাবে (আমাদের জন্য) হতাশাজনক অভিযান ছিল এটি। ব্যাটিংয়ে আমরা মোটেও ভালো করতে পারিনি। আমাদের বোলিং সন্তোষজনক ছিল, কিন্তু যথেষ্ট ভালো ছিল না। একটি প্রজন্মের শেষ হলো। আমাদের কিছু খেলোয়াড় আছে যারা টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য ভালো কিছু করেছে, আমাদের দলে এবং সারা বিশ্বেই।”

"মানুষ হিসেবে আমরা খুব গর্বিত। আমরা যেভাবে টি-টোয়েন্টি ক্রিকেট খেলি তা আমাদের খতিয়ে দেখতে হবে। (ব্যাটিং লাইনআপের) প্রথম চারে থাকা একজনকে যতটা সম্ভব ব্যাট করতে হবে। সামনের দিকে এগিয়ে যেতে হলে আরও ভালো করতে হবে। এখন আমাদের গোড়া থেকে শুরু করতে হবে।”

উল্লেখ্য, ৩৮ বছর বয়সী ব্রাভো আগেই বলেছিলেন- এটাই তার শেষ ম্যাচ। আর গেইল বলতে গেলে হঠাৎ করেই ইঙ্গিত দেন অবসরের। ৪২ বছর বয়সী গেইল কেবল ১৫ রানের ইনিংস খেললেও ব্যাট ও হেলমেট উঁচিয়ে ধরে মাঠ ছাড়েন। সীমানায় দাঁড়ানো সতীর্থরাও ক্যারিবিয়ান মহাতারকাকে জানান অভিবাদন। ম্যাচ শেষে তাকে ও ব্রাভোকে গার্ড অব অনার দেয় তাদের উইন্ডিজ দল।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর