৮ নভেম্বর, ২০২১ ০৫:৫৪

বিশ্বকাপে ব্যর্থতায় আইপিএলকে দুষছেন ভারতের বোলিং কোচ

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে ব্যর্থতায় আইপিএলকে দুষছেন ভারতের বোলিং কোচ

ভারতীয় জাতীয় দলের বোলার বুমরার সঙ্গে কোচ ভরত অরুণ

আফগানিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে নিউজিল্যান্ড। আর এর সঙ্গেই ক্রিকেটের শো-পিস ইভেন্ট থেকে ছিটকে গেল বিরাট কোহলির ভারত। ভারতের এ বারের মতো বিশ্বজয়ের স্বপ্ন অধরাই থেকে গেল!

আজ সোমবার নিজেদের শেষ ম্যাচে নামিবিয়ার বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে নামবে ভারত। যদিও এই ম্যাচ বড় ব্যবধানে জিতলেও কোনো লাভ হবে না টিম ইন্ডিয়ার। পয়েন্টের নিরিখে শেষ চারে যাওয়ার আর কোনো আশা নেই ভারতের। 

এদিকে, নামিবিয়ার বিপক্ষের ম্যাচই হবে ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রীর শেষ ম্যাচ। তার সঙ্গেই শাস্ত্রীর সাপোর্ট স্টাফেদের কার্যমেয়াদও শেষ হবে। তালিকায় আছেন বোলিং কোচ ভরত অরুণ, ফিল্ডিং কোচ আর শ্রীধরকে ও ব্যাটিং কোচ বিক্রম রাঠোর।

বিদায়লগ্নে বিশ্বকাপে ভারতের ব্যর্থতা প্রসঙ্গে দলের বোলিং কোচ ভরত অরুণ বলেন, "টানা ছয় মাস বাড়ির বাইরে থাকা বিরাট ব্যাপার। খেলোয়াড়রা কেউ বাড়ি যায়নি। আমার মনে হয় একটা ছোট বিরতির প্রয়োজন ছিল। আইপিএলের প্রথম পর্যায়ে খেলা স্থগিত হওয়ার পরেই দল ব্রেক পেয়েছিল। তারপর আর পায়নি। টানা ছয় মাস জৈব্য সুরক্ষায় থাকাও বিরাট চাপের। হয়তো আরেকটা ব্রেকের প্রয়োজন ছিল আইপিএল ও টি-২০ বিশ্বকাপের মধ্য়ে। 

তিনি আরও বলেন, ম্যাচে টসও বড় ব্যবধান গড়ে দিয়েছে। গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। এরকম ম্যাচে টস ম্যাচের ফলাফল নির্ধারিত করে দেয়। এটা ঠিক নয় মনে হয়। টসের জন্যই প্রথম ও দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ের মধ্যে প্রভাব ফেলেছে। একটা অনৈতিক সুবিধা করে দিয়েছে।"

নামিবিয়ার বিরুদ্ধে জিতলেও কোহলি অ্যান্ড কোং একরাশ হতাশা নিয়েই ফিরবে দেশে। টি-২০ ফর্ম্যাটে ভারত অধিনায়ক হিসেবে নিজের শেষ টুর্নামেন্ট থেকেও খালি হাতেই ফিরছেন কোহলি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর