৮ নভেম্বর, ২০২১ ১২:২৫

‘আয়নায় নিজেকে দেখে’ ফিট শোয়েব মালিক

অনলাইন ডেস্ক

‘আয়নায় নিজেকে দেখে’ ফিট শোয়েব মালিক

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে অপ্রতিরোধ্য পাকিস্তান। সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে স্কটল্যান্ডকে উড়িয়ে দিয়ে টানা পঞ্চম জয় তুলে নিয়েছে পাকিস্তান। এ জয়ে গ্রুপ পর্বের ৫ ম্যাচের সবগুলোতেই জিতে সেমিফাইনালে পা রাখল পাকিস্তান।

এদিন শোয়েব মালিকের ঝড়ো বাটিংয়ে তুলনামূলক পিছিয়ে থাকা দল স্কটল্যান্ডকে ১৯০ রানের টার্গেট দিয়েছে পাকিস্তান। শোয়েব মালিক মাত্র ১৮ বল খেলে ৫৪ রান করেন। ছয়টি ছয় এবং এক চারের ইনিংসটি ছিল দেখার মতো। শেষ ওভারে পাকিস্তানের সবশেষ ক্লাসিক ব্যাটার শোয়েব মালিক তিনটি ছয় এবং একটি চার মারেন। বিশ্বকাপে দ্রুততম অর্ধশতকের রেকর্ডটাও এদিন নিজের করে নিলেন শোয়েব মালিক।

বয়স ৪০ ছোঁবে আর ক’দিন পরই। এখনো কী করে এমন কিছু পারেন? খেলে যাচ্ছেন, দলকে জেতাচ্ছেন মধ্য ২০-এ থাকা তরুণের মতো করে? শোয়েব মালিক জানালেন, আয়না দেখে নিজেকে ফিট রাখার তাড়নাই এ পর্যন্ত টেনে এনেছে তাকে। 

ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়ায় মালিক বললেন, ‘সত্যি বলতে কি, যখন আমি নিজেকে আয়নার দেখি, তখন নিজেকে ফিট দেখতে চাই। এই নিয়ে আমার একটা খুঁতখুঁতে বিষয় রয়েছে। যদি কেউ নিজেকে ফিট দেখতে চায়, তা হলে তাকে নিয়মিত ট্রেনিং করতে হবে। যা আমি করে থাকি।’

রবিবার সন্ধ্যায় শোয়েব মালিক যখন ব্যাট করতে নামেন, তখনো পাকিস্তানের রান ১৫ ওভার শেষে ১১২। ছয় ছক্কা আর এক চারের মারে এরপর তিনি খেললেন ১৮ বলে ৫৪ রানের বিধ্বংসী এক ইনিংস। তাতে দলের রান গিয়ে ঠেকে ১৮৯-তে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর