৮ নভেম্বর, ২০২১ ১৩:৩৭

আফ্রিদিকে দেখে ওয়াসিম আকরামকে মনে পড়ছে: বাবর আজম

অনলাইন ডেস্ক

আফ্রিদিকে দেখে ওয়াসিম আকরামকে মনে পড়ছে: বাবর আজম

শাহিন শাহ আফ্রিদি

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসছে দুর্দান্ত সময় কাটাচ্ছেন পাকিস্তানের বাঁহাতি পেসার শাহিন শাহ আফ্রিদি। দলের অধিনায়ক বাবর আজম দারুণ এক স্বীকৃতিও দিলেন তাকে। বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে আফ্রিদির বোলিং দেখে পাকিস্তান অধিনায়কের মনে পড়েছে কিংবদন্তি ওয়াসিম আকরামকে।

গত ২৪ অক্টোবর সেই ম্যাচে দুর্দান্ত এক প্রথম স্পেলে ভারতীয় ব্যাটিংয়ের ভিত নাড়িয়ে দেন আফ্রিদি। দুর্দান্ত দুটি ডেলিভারিতে রোহিত শর্মাকে তিনি আউট করেন প্রথম ওভারেই। পরে আরেকটি দারুণ ডেলিভারিতে উড়িয়ে দেন লোকেশ রাহুলের বেলস। পাকিস্তানের ১০ উইকেটের জয়ে সেদিন ম্যাচ সেরা হন এই বাঁহাতি ফাস্ট বোলারই।

সুপার টুয়েলভের পাঁচ ম্যাচের সবকটিই জিতে গ্রুপ সেরা হওয়ার পর বাবর আইসিসি ডিজিটালে আলাপচারিতায় পাকিস্তান অধিনায়ক বললেন, আফ্রিদির ওই দুটি ডেলিভারিই টুর্নামেন্টে পাকিস্তানের সুর বেঁধে দিয়েছে।

বাবর আজম বলেন, “হ্যাঁ, একদম (এই দুটি ডেলিভারি দলকে ছন্দ দিয়েছে)…যেভাবে শাহিন শাহ আফ্রিদি ওই দুটি আউট করেছে, অসাধারণ ছিল। আমাদের পরিকল্পনাই ছিল এমন যে রোহিত শর্মাকে ফুল লেংথ বল করা হবে। আর রাহুলকে বোল্ড করা ডেলিভারি তো দুর্দান্ত ছিল, বল পিচ করে ভেতরে ঢোকে। সত্যিকারের এক ফাস্ট বোলারের ডেলিভারি… ওই ডেলিভারিতে আমার ওয়াসিম আকরামকে মনে পড়েছে।”

“ওয়াসিম ভাই যেভাবে বল ভেতরে আনতেন, সেরকমই। শাহিন শাহ আফ্রিদির বোলিং এরকমই দারুণ ছিল। প্রতিপক্ষের মূল ব্যাটসম্যানদের যখন শুরুতেই আউট করে দেওয়া যায়, দল হিসেবেও তখন আত্মবিশ্বাস মেলে। সেখান থেকে বিশ্বাস পেয়ে বোলাররা সবাই ভালো করেছে, ফিল্ডিংও ভালো হয়েছে। সমন্বিত পারফরম্যান্স দেখাতে পারছি আমরা।”

পাকিস্তানের পরের চ্যালেঞ্জ এখন সেমি-ফাইনাল, দুবাইয়ে তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে বৃহস্পতিবার।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর