৯ নভেম্বর, ২০২১ ০৯:২০

নিউজিল্যান্ডের শক্তি ও দুর্বলতা কোথায়?

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডের শক্তি ও দুর্বলতা কোথায়?

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরের সেমিফাইনালে উঠেছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান এবং অস্ট্রেলিয়া। বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১০ নভেম্বর (বুধবার)। সেই ম্যাচে মাঠে নামছে গ্রুপ-১ চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও গ্রুপ-২ রানার্সআপ নিউজিল্যান্ড।

আবু ধাবিতে হতে যাওয়া এই সেমিফাইনালেই বদলা নিয়ে ফাইনালের জন্য উজ্জীবিত হতে পারে নিউজিল্যান্ড। তাদের সামনে পড়েছে সেই ইংল্যান্ড, যাদের কাছে হেরে গেছে গত বিশ্বকাপের ফাইনাল। নাটকীয় টাইয়ের পর সুপার ওভারও টাই হয়, কিন্তু বাউন্ডারির ‘বিতর্কিত’ হিসাব নিকাশে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড।

সেমিফাইনালের আগে অনুপ্রাণিত নিউজিল্যান্ড। সুপার টুয়েলভে পাকিস্তানের কাছে ৫ উইকেটে হারের পর ভারতের বিপক্ষে জিতে ঘুরে দাঁড়ায় তারা। তারপর একে একে স্কটল্যান্ড, নামিবিয়া ও আফগানিস্তানকে হারিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে শেষ চারে।

সেমিফাইনালের আগে নিউ জিল্যান্ডকে স্বস্তি দিচ্ছে অধিনায়ক কেন উইলিয়ামসনের ফর্মে ফেরা। আফগানিস্তানের বিপক্ষে ৬৮ রানের হার না মানা জুটি গড়ে দলকে জিতিয়েছেন ঠান্ডা মাথায়। ৪২ বলে অপরাজিত ছিলেন এই আসরে নিজের সর্বোচ্চ ৪০ রানে।

মিডল অর্ডারে উইলিয়ামসনের সঙ্গে ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস ও জিমি নিশাম ধারাবাহিক না হলেও প্রয়োজনের সময়ে দাঁড়িয়ে যাচ্ছেন।

তবে নিউজিল্যান্ড দলে অলরাউন্ডারের ঘাটতি রয়েছে ভালোভাবে। প্রতিষ্ঠিত অলরাউন্ডার হিসেবে কেবল খেলছেন জিমি নিশাম। ড্যারিল মিচেল অলরাউন্ডার হিসেবে দলে জায়গা পেলেও কখনো বল হাতে নিতে দেখা যায়নি তাকে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর