১০ নভেম্বর, ২০২১ ০৮:৪৩

চ্যালেঞ্জ নিতে প্রস্তুত ইংলিশরা

অনলাইন ডেস্ক

চ্যালেঞ্জ নিতে প্রস্তুত ইংলিশরা

সামনে আবারও সেই নিউজিল্যান্ড। টি-২০ বিশ্বকাপের আগের সেমিফাইনালে জিতেছে ইংল্যান্ড। ওয়ানডে বিশ্বকাপের ফাইনালেও কিউইদের স্বপ্ন ভঙ্গ করে ইংলিশরা শিরোপা ঘরে তুলেছে। এবার কি হবে? 

ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান বললেন, ‘আমাদের দেরি সহ্য হচ্ছে না। সবাই খেলার জন্য মুখিয়ে আছে। গ্রুপ পর্বে আমরা সেরা হয়েই এখানে এসেছি। জানি, নিউজিল্যান্ড খুবই ভালো দল। কয়েকটা বিশ্বকাপে ধারাবাহিকভাবে আমরা তাদের বিরুদ্ধে খেলছি। কেন উইলিয়ামসনের নেতৃত্বে দলটি খুবই ভালো করছে। সবকটি ম্যাচেই তীব্র প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। এবারও চ্যালেঞ্জ নেওয়ার জন্য আমরা প্রস্তুত হয়ে আছি।’ 

আগেই দুই বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয়ে বড় ভূমিকা ছিল ইংলিশ ওপেনার জেসন রয়ের। ২০১৬ সালের সেমিফাইনালে তিনি ৪৪ বলে খেলেছিলেন ৭৮ রানের মারকুটে ইনিংস। কিন্তু ইনজুরির কারণে এবার কিউইদের বিরুদ্ধে তিনি খেলতে পারছেন না। ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান বলেন, ‘জেসন রয়ের অভাব পূরণ করা কঠিন। তার যে অভিজ্ঞতা সেটা তো অন্যে পূরণ করে দিতে পারবে না। কিন্তু ইনজুরি হলে তো আর কিছু করার নেই। তবে তার জায়গা যে দলে সুযোগ পাবে তাকে সব কিছু ম্যানেজ করে নিতে হবে। তারপরও রয়কে না পাওয়াটা আমাদের জন্য বড় ক্ষতি।’ কারণ পাওয়ার প্লেতে দ্রুত রান তোলার ক্ষেত্রে দারুণ ভূমিকা ছিল জেসন রয়ের। এখন নতুন কাউকে সেই ভূমিকা পালন করতে হবে।

এবার বিশ্বকাপে ইংল্যান্ডের যাত্রাটা শুরু হয়েছিল দারুণভাবে। প্রথম ম্যাচেই তারা বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ৫৫ রানে অলআউট করে দেয়। তারপর দ্বিতীয় ম্যাচে উড়িয়ে দেয় অস্ট্রেলিয়ার মতো দলকেও। পরের দুই ম্যাচে হারায় বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারলেও নেট রানরেটে এগিয়ে থেকে সেরা হয়েই সেমিফাইনাল নিশ্চিত করে। বোলিং, ব্যাটিং, ফিল্ডিং -তিন বিভাগেই দুর্দান্ত এক দল ইংল্যান্ড। তারপরও নকআউট পর্বে নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিজেদের খুব বেশি এগিয়ে রাখতে চান না মরগান। তিনি খুব ভালো করেই জানেন, অনিশ্চয়তার টি-২০তে যেকোনো দল যেকোনো দিন জিতে যেতে পারে। ইংলিশ অধিনায়ক বলেন, ‘আমি নিজের টপ  ফেবারিট বলতে চাই না। কারণ নিউজিল্যান্ড খেলবে তাদের সেরা দল নিয়ে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর