১০ নভেম্বর, ২০২১ ০৯:২০

ফাইনালে ওঠার লড়াই: ইংল্যান্ডের শক্তি ও দুর্বলতা

অনলাইন ডেস্ক

ফাইনালে ওঠার লড়াই: ইংল্যান্ডের শক্তি ও দুর্বলতা

দুর্দান্ত সময় পার করছে ইংল্যান্ড। এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে এক নম্বর র‌্যাংকিংয়ের আসনে বসেই অংশ নিয়েছে তারা। ব্যাটিং-বোলিং দিয়ে দাপট দেখিয়ে তারা উঠেছে সেমিফাইনালে। আজ আবু ধাবিতে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে তারা ফাইনালে ওঠার লড়াইয়ে।

এই ম্যাচের আগে তারা হারিয়েছে ওপেনার জেসন রয়কে, যিনি গত আসরের সেমিফাইনালের ম্যাচসেরা। কাফ ইনজুরিতে বিশ্বকাপ শেষ হয়ে গেছে এই আসরে বাংলাদেশের বিপক্ষে ৬১ রান করা এই ব্যাটসম্যান। তার জায়গায় দলে ঢুকেছেন জেমস ভিন্স, যিনি গত জুলাইয়ে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ইংল্যান্ডের জার্সিতে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, পেয়েছেন অভিষেক আন্তর্জাতিক সেঞ্চুরিও। এখন পর্যন্ত তিনি ছাড়াও দলে অব্যবহৃত ক্রিকেটার আছেন টম কারান, ডেভিড উিইলিয়া, রিচি টপলি ও স্যাম বিলিংস। কে একাদশে ঢুকছেন তা এখনো আলোচনার মধ্যে সীমাবদ্ধ।

তবে সবচেয়ে বড় প্রশ্ন জস বাটলারের সঙ্গে ওপেনিংয়ে কে? জনি বেয়ারস্টো ও ডেভিড মালান গত জুনে শ্রীলঙ্কার বিপক্ষে একসঙ্গে ওপেনিং করেছেন। মঈন আলী ও লিভিংস্টোনেরও এই জায়গায় খেলার অভিজ্ঞতা আছে। তবে বাটলারের সঙ্গে জনি বেয়ারস্টোই ওপেনিং করার লড়াইয়ে এগিয়ে। আইপিএলে ব্যাটিং প্রশ্নবিদ্ধ থাকলেও অধিনায়ক ইয়ন মরগান আসল সময়ে জ্বলে উঠেছেন। 

বোলিংয়ে মূল শক্তি দেখিয়েছে ইংল্যান্ড। ক্রিস ওকস, ক্রিস জর্ডানের পেসের সঙ্গে মঈন ও আদিল রশিদের স্পিনে প্রতিপক্ষ ব্যাটসম্যানরা ভুগেছে। তবে তাদের জন্য বড় ধাক্কা টাইমাল মিলসের ছিটকে যাওয়া। বেন স্টোকস ও জোফরা আর্চারের অভাব খুব অনুভূত হয়নি ইংল্যান্ডের চলতি বিশ্বকাপ যাত্রায়।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর