১৩ নভেম্বর, ২০২১ ১৮:৩৫

কোহলিকে অধিনায়কত্ব ছাড়ার পরামর্শ দিয়ে যা বললেন আফ্রিদি

অনলাইন ডেস্ক

কোহলিকে অধিনায়কত্ব ছাড়ার পরামর্শ দিয়ে যা বললেন আফ্রিদি

ফাইল ছবি

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে ভারতের লজ্জাজনক বিদায়ে প্রশ্ন উঠেছে বিরাট কোহলিকে। ইতিমধ্যেই টি২০-তে ভারতীয় দলের অধিনায়কত্ব ছেড়েছেন তিনি। এখন ওয়ান ডে-থেকেও অধিনায়কত্ব ছাড়বেন কিনা তা নিয়ে জল্পনা চলছে।

এবার কোহলিকে নিয়ে মুখ ‍খুলেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শাহিদ আফ্রিদি। তার মতে, কোহলির উচিত সব ধরনের ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়া। তাহলে তিনি নিজের ব্যাটিংয়ের দিকে অনেক বেশি নজর দিতে পারবেন, কারণ তার উপর কোনো চাপ থাকা উচিত নয়।

অধিনায়কত্ব ছাড়লেই কোহলি ব্যাটিংয়ে ভালো করে যেতে পারবেন জানিয়ে আফ্রিদি আরও বলেন, ‘অধিনায়কত্ব ছাড়াই উচিত কোহলির, তাহলে সে নিজের ব্যাটিং অনেক বেশি উপভোগ করতে পারবে। কোহলী ভারতের সেরা ব্যাটসম্যান। ওর উপর কোনও অতিরিক্ত চাপ থাকা উচিত নয়। ওকে উপভোগ করে খেলতে দেওয়া উচিত।

কোহলির জায়গায় রোহিত শর্মা ভারতীয় দলের দায়িত্ব খুব ভাল সামলাতে পারবেন বলে মনে করেন আফ্রিদি। তিনি বলেন, আমি রোহিতের বিরুদ্ধে খেলেছি। ওর মানসিকতা ইতিবাচক। রোহিতের সব থেকে বড় গুণ হল চাপের মধ্যে মাথা ঠাণ্ডা রাখা। সেটা ভারতীয় দলের পক্ষে খুব ভাল।

ব্যাটার হিসাবেও রোহিতের প্রশংসা করেছেন আফ্রিদি। তিনি বলেন, রোহিত খুব বড় মাপের ব্যাটসম্যান। ওর ব্যাটিং দেখলেই সেটা বোঝা যায়। সেই সঙ্গে একজন নেতা হওয়ার সব গুণ ওর মধ্যে রয়েছে। তাই ওকেই সেই দায়িত্ব দেওয়া উচিত।

সূত্র : আনন্দবাজার পত্রিকা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর