৮ অক্টোবর, ২০২২ ১৭:১৫

ঝড়ের আগে স্তব্ধ হয়ে আছি: শাহিন আফ্রিদি

অনলাইন ডেস্ক

ঝড়ের আগে স্তব্ধ হয়ে আছি: শাহিন আফ্রিদি

চোট, পুনর্বাসনের পর এবার পুনর্জীবন লাভের পালা। মাঠে গতির ঝড় তোলা পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদি তব্দা মেরেই আছেন বেশ কিছুদিন। এশিয়া কাপেও তিনি খেলতে পারেননি। সবমিলিয়ে চারপাশটা তার থমথমেই বটে।

ইংল্যান্ডে চোটের চিকিৎসার পর এখন মাঠে ফেরার প্রচেষ্টায় শাহিন। গোটা পাকিস্তান টিমই তার জন্য অধীর অপেক্ষায় আছে। মাঠে ফিরে ফের গতির ঝড় তুলতে শাহিনেরও আর তর সইছে না। ফিরেই তিনি বাঘাবাঘা ব্যাটারদের দেখিয়ে দিতে চান বল হাতে। 

টুইটারে এক ছবির ক্যাপশনেই মিলেছে তার প্রমাণ। শাহিন লিখেছেন, ‘ঝড়ের আগে শান্ত হয়ে আছি।’ মানে ঝড় ওঠার আগে প্রকৃতি যেমন হঠাৎ স্তব্ধ হয়ে যায়, প্রকৃতির সেই নীরবতাই যেমন বুঝিয়ে দেয় সামনে ভয়াবহ কিছু আসছে। শাহিনও হয়তো তেমন পরিস্থির কথাই বলছেন। মানে সাবধান-হুঁশিয়ার সবাই টি-টোয়েন্টি বিশ্বকাপে শাহিন শাহ আফ্রিদি নামের ঝড় আসছে।

পিসিবি চেয়ারম্যান রমিজ রাজাও বললেন ‘দুই দিন আগে ওর সঙ্গে আমার কথা হয়েছে। খুব ভালো উন্নতি হয়েছে। ওর চিকিৎসকেরা আমাকে ভিডিও পাঠিয়েছেন। এই মুহূর্তে ৯০ শতাংশ ঠিকঠাক। তারা আশা করছেন বিশ্বকাপের আগে প্রস্তুত হয়ে যাবে।’

চলতি বছরের জুলাইয়ে পাকিস্তান দলের শ্রীলঙ্কা সফরে হাঁটুর চোটে পড়েছিলেন এই পেসার। তখন ওই চোটের তীব্রতা খুব বেশি অনুভূত হয়নি। আগস্টে নেদারল্যান্ডস সফরে নিয়ে গেলে খেলানো হয়নি শাহিনকে।

এশিয়া কাপ খেলতে দুবাইয়েও নিয়ে যাওয়া হয়, তবে সেখানেও মাঠে নামা হয়নি আফ্রিদির। পরে চিকিৎসার জন্য পাঠানো হয় লন্ডনে। এক মাসের বেশি লন্ডনেই আছেন শাহিন। 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর