১৬ অক্টোবর, ২০২২ ১১:৪৪

টি-টোয়েন্টি বিশ্বকাপ: লঙ্কানদের চমকে দিলো নামিবিয়া

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ: লঙ্কানদের চমকে দিলো নামিবিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের পর্দা উঠছে আজ। উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে চমকে দিয়েছে নামিবিয়া। টস জিতে লঙ্কান অধিনায়ক শানাকা ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলে ১৬৪ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছে নামিবিয়া।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি নামিবিয়া। ৩৫ রানেই তিন উইকেট হারিয়ে বিপাকে রয়েছে তারা। ডিভান লা কক ৮ ও নিকোল লফটি ইটন ২ রানে ব্যাট করছেন। ৬ বলে ৩ রান করে সাজঘরে ফিরে গেছেন মাইকেল ফন লিংগেন। ব্যাট করতে নেমে শুরুতে কয়েকটি উইকেট হারালেও শেষের দিকে দারুণভাবে ঘুরে দাঁড়ায় আফ্রিকান দেশটি। মাঝারি মানের ৪/৫টি ইনিংসেই ৭ উইকেট হারিয়ে ১৬৩ রানের সংগ্রহ পেয়ে যায় তারা।

ইনিংসের দ্বিতীয় ওভারেই শ্রীলঙ্কাকে ব্রেক থ্রু এনে দিলেন দুষ্মন্তে চামিরা। ৬ বলে ৩ রান করে প্রমোদ মধুশানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মাইকেল ফন লিংগেন।

পরের ওভারের একেবারে শেষ বলটি ছিল গুড লেন্থের। ব্যাটার ডিভান লা কুক বলটিকে ডিফেন্স করতে গিয়ে ব্যাটের উপরের কানায় লাগিয়ে দেন। বল উঠে যায় উপরে এবং দাসুন শানাকা ক্যাচটি তালুবন্দী করে নেন। ১৬ রানের মাথায় পড়ে দ্বিতীয় উইকেট।

নিয়মিত বিরতিতে উইকেট পড়তে শুরু করেছে নামিবিয়ার। ৫ম ওভারে গিয়ে তাদের তৃতীয় উইকেটের পতন ঘটান চামিকা করুনারত্নে। তবে নিকোল লফটি ইটনের এই উইকেটটি নেয়ার ক্ষেত্রে সবচেয়ে বেশি অবদান উইকেটরক্ষক কুশল মেন্ডিসের। বাঁ-হাতে অসাধারণ একটি ক্যাচ ধরেন তিনি উইকেটের পেছনে ঝাঁপিয়ে পড়ে। ১২ বলে ২০ রান করে আউট হন নিকোল লফটি ইটন। ১টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মারও ছিল তার ব্যাটে। নামিবিয়ার হয়ে সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেছেন জন ফ্রায়লিংক।  

শ্রীলঙ্কার হয়ে একটি করে উইকেট নিয়েছেন থিকসানা, চামিরা, করুনারত্নে এবং হাসারাঙ্গা। প্রমোদ মধুশন নিয়েছেন দুটি উইকেট।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর