১৭ অক্টোবর, ২০২২ ১৮:০০

এরপরও ‘ইতিবাচক’ কিছু খুঁজে পাবেন সাকিব-শ্রীরাম!

অনলাইন প্রতিবেদক

এরপরও ‘ইতিবাচক’ কিছু খুঁজে পাবেন সাকিব-শ্রীরাম!

ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে টানা চার ম্যাচ হেরেছিল বাংলাদেশ। তাতে টাইগার ভক্ত কিংবা বিসিবি কর্তারা হয়তো এই ভেবে স্বান্তনা পেয়েছিলেন যে, ‘ওই দুই দলই আমাদের চেয়ে শক্তিশালী।’

টাইগারদের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামও জানিয়েছিলেন, তিনি ‘ছেলেদের মাঝে উন্নতি দেখছেন’। শ্রীরামও এটাও জানিয়েছিলেন, ‘সাকিবের দল নিয়ে নির্দিষ্ট পরিকল্পনা আছে।’

শ্রীরামের এই কথার সাথে সুর মিলিয়ে টানা চার হারের পর সাকিবও বলেছিলেন, তার দল উন্নতি করেছে এবং ত্রিদেশীয় সিরিজে তারা খুব ভালো করেছেন।

সাকিবের মতো অভিজ্ঞ ক্যাম্পেইনারের কথায় হয়তো টাইগার ভক্তরা আশ্বস্ত হয়েছিলেন। ভেবেছিলেন, বিশ্বকাপের বড় মঞ্চে বড় কিছু হবে। তবে আফগানদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৬২ রানের হার নিশ্চয়ই অনেকের কপালে ভাঁজ পড়েছে!

রশিদ-নবীদের মোকাবেলার আগের দিন ঐচ্ছিক অনুশীলন করেননি বাংলাদেশের অধিনায়ক সাকিব। দলকে কোনো ধরনের নির্দেশনায়ও দিতে দেখা যায়নি তাকে।

আফগানদের মতো ‘কমশক্তির’ দলের বিপক্ষে নামার আগে অভিজ্ঞ সাকিব অনুশীলন না করার বিলাসিতা করতেই পারেন। তবে গোটা টাইগার শিবিরের যে অবস্থা, তাতে কাপ্তান সাকিবের মাঠে থাকা জরুরি ছিল বৈকি।

সাকিব যে আফগানদের গোনায় ধরলেন না তাদের কাছেই বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ৬২ রানের বড় ব্যবধানে হেরেছে টাইগাররা। বল হাতে খরুচে সাকিব ব্যাট হাতে করতে পেরেছন মাত্র ১ রান। বাকি ব্যাটারাও ছিলেন আসা যাওয়ার মাঝে। ১৬১ রানের টার্গেটে টাইগাররা ৯ উইকেট হারিয়ে ২০ ওভারে করতে পেরেছেন মাত্র ৯৮ রান।

এরপরও কী ইতিবাচক কিছু খুঁজবেন অতিআশাবাদী আল হাসান কিংবা শ্রীরাম?

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর