১৮ অক্টোবর, ২০২২ ১৫:১০

দলের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ে বিরক্ত সিমন্স

অনলাইন ডেস্ক

দলের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ে বিরক্ত সিমন্স

ফিল সিমন্স।

হার্ড লেংথ বল কাট শট খেলে বোল্ড ব্র্যান্ডন কিং। একই ধরনের বল নিচু হয়ে পুল খেলার চেষ্টায় নিকোলাস পুরানও হারালেন স্টাম্প। দল যখন চরম বিপদে, শর্ট বলের লোভ সামলাতে না পেরে শামার ব্রুকসের বিদায়।  বড় শট খেলে বাউন্ডারিতে ক্যাচ রভম্যান পাওয়েল। স্কটল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিংয়ের এই ছিল চিত্র, যা দেখে প্রচণ্ড হতাশ ও ক্ষুব্ধ কোচ ফিল সিমন্স।

দলটির কারো মধ্যেই যেন দায়িত্ব নিয়ে খেলার বালাই ছিল না। টি-টোয়েন্টি বিশ্বকাপে সোমবারের ম্যচটিতে ক্রিকেটারদের এমন দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ে সরাসরি বিরক্তি প্রকাশ করলেন সিমন্স।  টি-টোয়েন্টিতে স্কটিশদের বিপক্ষে প্রথম দেখায় ব্যাটিংয়ে শুরুটা খুব একটা খারাপ ছিল না তাদের। তবে পাওয়ার প্লে শেষ হতেই সব এলোমেলো হয়ে যায়। 

ব্যাটিং ধসে পড়ে জাগে ১০০ রানের নিচে গুটিয়ে যাওয়ার শঙ্কা। শেষ পর্যন্ত তা এড়ালেও ৪২ রানের বড় হারের তেতো স্বাদ পায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রতিপক্ষের ১৬০ রান তাড়ায় স্রেফ ১১৮ রানে শেষ হয় তাদের ইনিংস। জেসন হোল্ডারের ১ ছক্কা ও ৪ চারে সর্বোচ্চ ৩৮ রানে একশ পার হয় ক্যারিবিয়ানদের ইনিংস। বাজে হারের পর সংবাদ সম্মেলনে সিমন্সের কণ্ঠে ঝরল হতাশা।

তিনি বলেন, আমার মনে হয়, বিষয়টাকে কেবল একভাবেই বলা যায়, তা হলো হতাশাজনক। আমাদের ব্যাটিং, অন্তত আজকে, অবশ্যই অপেশাদার ছিল। আমাদের ঘুরে দাঁড়াতে হবে এবং ব্যাটিং করার সময় যতটা পেশাদার হওয়া যায়, সেটা করতে হবে। বোলাররা অনেক পরিশ্রম করছে এবং আমাদের ভালো অবস্থায় রাখছে। কিন্তু ব্যাটসম্যানরা ধারাবাহিকভাবে হোঁচট খাচ্ছে।”


স্কটল্যান্ডের বিপক্ষে হারায় সুপার টুয়েলভে খেলার পথ কঠিন হয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজের। প্রাথমিক পর্বে আর দুটি ম্যাচ পাবে তারা। পরের ধাপে যেতে জয়ের বিকল্প নেই এই দুই ম্যাচে। সেই লক্ষ্যে বুধবার জিম্বাবুয়ের মুখোমুখি হবে ক্যারিবিয়ানরা। শুক্রবার তাদের পরের ম্যাচ আয়ারল্যান্ডের সঙ্গে। সিমন্স আপাতত তাকিয়ে আছেন জিম্বাবুয়ে ম্যাচের দিকে। 

তিনি বলেন, আমাদের আগে জিম্বাবুয়েকে হারাতে হবে। এরপর আমরা বাকি সব নিয়ে চিন্তা করব। জিম্বাবুয়েকে হারাতেই হবে। আমার মনে হয়, সামনে এগিয়ে যেতে এটাই আমাদের প্রথম পদক্ষেপ।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর