১৮ অক্টোবর, ২০২২ ২১:০২

দায় নিলেন না নান্নু: ‘মাঠের কাজটা খেলোয়াড়দেরই করতে হয়’

অনলাইন প্রতিবেদক

দায় নিলেন না নান্নু: ‘মাঠের কাজটা খেলোয়াড়দেরই করতে হয়’

এশিয়া কাপের আগে থেকেই ওপেনিং নিয়ে নানা পরীক্ষা-নিরীক্ষা চালিয়েছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। এনামুল বিজয়-নাঈম শেখ, সাব্বির রহমান-মেহেদী মিরাজ, নাজমুল শান্ত-মেহেদী মিরাজ, লিটন দাস-মেহেদী মিরাজ আবার সৌম্য সরকার-লিটন দাস! নাম বদলালেও কাজ বদলায়নি, উল্টো ধুঁকছে দেশের ক্রিকেট।

নির্বাচকদের মূল একাদশ দেওয়ার ক্ষমতা নেই, এই কাজটা অধিনায়ক ও কোচ মিলেই করে থাকেন। নান্নুুরাই সংবাদ সম্মেলনে এই কথা শুনিয়েছেন। সেই সূত্রে কোনো কাজ না থাকলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় হাজির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। টাইগারদের পরখ করে দেখতেই নাকি তার এই অস্ট্রেলিয়া গমন।

নান্নু গিয়েও অবশ্য খেলার চেহারা বদলায়নি, প্রথম প্রস্তুতি ম্যাচেই হেরেছে টাইগাররা। আফগানিস্তানের বিপক্ষে ৬২ রানের বড় হার।

সেই হারের পরের দিনই নান্নু শোনালেন ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনের গল্প। জানালেন এই থিওরি ভুল নয়, তবে ক্রিকেটাররা ভালো খেলতে পারছেন না বলেই এই সূত্র নিয়ে প্রশ্ন উঠছে।

নান্নুর মতে মাঠের খেলাটা ক্রিকেটারদেরই খেলতে হবে, এখানে টিম ম্যানেজমেন্টের তেমন কোনো হাত নেই।

এভাবে নিজের দায় এড়ালেও নান্নুর দল নির্বাচন নিয়ে যথেষ্ট প্রশ্ন আছে দেশের ক্রিকেট ভক্তদের। অনেকেই মনে করেন ক্রিকেটের এই বেহালদশায় নান্নুদেরও অনেক দায় আছে।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর