১৯ অক্টোবর, ২০২২ ১২:৩৩

টি-২০ বিশ্বকাপ: শচীনের চোখে সেমিফাইনালিস্ট যে ৪ দল

অনলাইন ডেস্ক

টি-২০ বিশ্বকাপ:  শচীনের চোখে সেমিফাইনালিস্ট যে ৪ দল

শচীন টেন্ডুলকার।

শুরু হয়ে গেছে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। প্রথম রাউন্ডের খেলাও বেশ জমে উঠেছে। চারদিকে ব্যাপক আলোচনা চলছে এই বিশ্বকাপকে ঘিরে। ভারতের কিংবদন্তী শচীন টেন্ডুলকারও সম্প্রতি কথা বলেছেন বিশ্বকাপ প্রসঙ্গে। 

বিশ্বকাপে নিজের পছন্দের চার সেমিফাইনালিস্ট বেছে নিয়েছেন তিনি। পাশাপাশি জানিয়েছেন দুইটি ডার্ক হর্সের কথাও। শচীনের মতে, বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট হতে যাচ্ছে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। সেই সাথে ডার্কহর্স হিসেবে নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার কথাও বলেছেন তিনি।

শচীন জানান, আমাদের গ্রুপ থেকে ভারত ও পাকিস্তান সেমিফাইনাল খেলবে। তবে এই গ্রুপের ডার্কহর্স হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। এরকম কন্ডিশনে তারা বরাবরই ভালো দল। অন্য গ্রুপ থেকে আমার মনে হচ্ছে, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড সেমিতে যেতে পারে। সেক্ষেত্রে ডার্কহর্স হতে পারে নিউজিল্যান্ড।

এবারের বিশ্বকাপে জয় পাওয়ার টোটকাও জানিয়ে দিয়েছেন শচীন। তিনি বলেন, আমি বলব, ভালো শুরু পাওয়াটা বেশ গুরুত্বপূর্ণ। শ্রীলঙ্কা বনাম নামিবিয়া ম্যাচ গিলংয়ে দেখলাম এখানে বেশ আর্দ্রতা ছিল। যদি খুব বেশি সূর্যের দেখা পাওয়া না যায় এবং উইকেটে ঘাস থাকে তাহলে উইকেট শক্ত (ব্যাটিং সহায়ক) হবে না। তাই স্ট্রাইকরেটের দিকে কম মনোযোগ দিয়ে উইকেট হাতে রাখার দিকেই বেশি মনোযোগ দিতে হবে। দলগুলো পাওয়ারপ্লেতে খুব বেশি আক্রমণাত্মক খেলবে না কারণ এখানে ১৮৫-১৯০ এর বেশি রান হবে না। ১৭০ রানই জয়ের জন্য যথেষ্ট হতে পারে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর