২০ অক্টোবর, ২০২২ ০৯:০৪

পাকিস্তান ম্যাচের আগে বিশেষ বার্তা রোহিত শর্মার

অনলাইন ডেস্ক

পাকিস্তান ম্যাচের আগে বিশেষ বার্তা রোহিত শর্মার

রোহিত শর্মা।

ভারত-পাকিস্তান দ্বৈরথ ঘিরে রোমাঞ্চ-উত্তেজনা কাজ করে সমর্থক থেকে শুরু করে দুই দলের ক্রিকেটারদের মাঝে। রোহিত শর্মার কাছে তো এই ম্যাচ ‘ব্লকবাস্টার।’ ভারতীয় অধিনায়ক ভালো করেই জানেন, চারপাশের আবহ প্রভাব ফেলতে পারে মাঠের ক্রিকেটে। তাই যতটা সম্ভব নির্ভার থেকে চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে লড়াইয়ে নামতে চান তারা।

মুখোমুখি লড়াই দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত ও পাকিস্তান। আগামী রবিবারের ‘হাইভোল্টেজ’ এই ম্যাচকে ঘিরে ক্রমেই বাড়ছে উত্তেজনা। যার আঁচ লাগতে শুরু করেছে দুই দলের শিবিরে। গত বছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপেও পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করেছিল ভারত। কিন্তু সেবার বৈশ্বিক মঞ্চে তাদের হয় নতুন এক অভিজ্ঞতা। যাদের বিপক্ষে বিশ্বকাপে কখনও হারেনি ভারত, তাদের কাছে স্রেফ উড়ে যায় দলটি।

পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটের ওই হারের পর একেবারেই ভেঙে পড়ে ভারত। পরে হেরে যায় তারা নিউজিল্যান্ডের কাছেও। শেষ পর্যন্ত সেমিফাইনালে জায়গা করে নিতে ব্যর্থ হয় ২০০৭ আসরের চ্যাম্পিয়নরা। কিছু দিন আগে এশিয়া কাপেও দুইবার মুখোমুখি হয় এশিয়ার এই দুই পরাশক্তি। সেই দুই ম্যাচে দলকে নেতৃত্ব দেওয়া রোহিতের অধিনায়ক হিসেবে বিশ্বকাপে অভিষেক হচ্ছে এবার। অভিজ্ঞ এই ব্যাটসম্যান মনে করেন, পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে স্থির রাখতে নিজেদের স্নায়ু, খেলতে হবে শান্ত থেকে। 

রোহিত বলেন, আমরা জানি এমনটা ঘটবে-যখনই পাকিস্তানের মুখোমুখি হই, এটা সবসময়ই ব্লকবাস্টার। মানুষ অন্য যেকোনো কিছুর চেয়ে এই ম্যাচ দেখতে এবং চারপাশের উত্তেজনার আঁচ নিতে চায়। অবশ্যই তারা ক্রিকেটও উপভোগ করতে চায়। তবে একই সঙ্গে সমর্থক-দর্শকদের কারণে তৈরি হওয়া স্টেডিয়ামে আবহ, এমনকি যারা বাড়ি থেকে খেলা দেখে পুরো ব্যাপারটাই অসাধারণ।

তিনি আরও বলেন, আর ক্রিকেটার হিসেবে আমাদের জন্য এটা অবশ্যই বড় একটি ম্যাচ- এই লড়াই দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করব আমরা। তবে একই সঙ্গে, আমরা নিজেদের  নির্ভার রাখতে চাই এবং নিজ নিজ জায়গা থেকে আমাদের কী করনীয় সেদিকে মনোনিবেশ করতে চাই। কারণ, এটাই আমাদের চাবিকাঠি হবে। প্রত্যেকে যদি ম্যাচের সময় শান্ত থাকতে পারি, আমরা যে ফল চাচ্ছি সেটা পাব।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর