২০ অক্টোবর, ২০২২ ১৮:২৯

বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস

অনলাইন ডেস্ক

বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস

বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস

সংযুক্ত আরব আমিরাতের কাছে নামিবিয়া হেরে যাওয়ায় নিষ্পত্তি হয়েছে ‘এ’ গ্রুপের হিসাবনিকেশের।  এতে শ্রীলঙ্কার পর ‘এ’ গ্রুপ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে কোয়ালিফাই করলো নেদারল্যান্ডস।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম খেলা ২৪ অক্টোবর। তবে কার বিপক্ষে ম্যাচ, এটা জানা ছিল না। আজ জানা গেলো, প্রথম ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ হবে নেদারল্যান্ডস। 

আজ বিদায় নেওয়ার আগে ৭ রানে হারিয়ে নামিবিয়ার বিদায়ঘণ্টা বাজায় আরব আমিরাত। জিলংয়ে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান জড়ো করে আরব আমিরাত। দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেন মোহাম্মদ ওয়াসিম, ৪১ বলের মোকাবেলায়। এছাড়া অধিনায়ক সিপি রিজওয়ান ২৯ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন। ১৪ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন বাসিল হামিদ।

নামিবিয়ার পক্ষে একটি করে উইকেট শিকার করেন ডেভিড ভিসা, বার্নার্ড স্কলটজ ও বেন শিকঙ্গো।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় পুঁজি দুই অঙ্কে পৌঁছাতেই প্রথম উইকেট হারিয়ে ফেলে নামিবিয়া। দলীয় ৫০ রানের মধ্যে বিদায় ঘটে ৫ ব্যাটারের। বিপর্যয় সামাল দিতে অপেক্ষা করতে হয় অনেকক্ষণ।

৭ নম্বরে নামা ডেভিড ভিসা উইকেটে থিতু হয়ে চড়াও হন আরব আমিরাতের বোলারদের ওপর। ফলে খাদের কিনারা থেকে উঠে এসে একসময় জয়ের স্বপ্ন দেখতে থাকে নামিবিয়া। তবে শেষপর্যন্ত তা আর সম্ভব হয়নি। শেষ ওভারে সাজঘরে ফেরার আগে ভিসা করেন ৫৫ রান। ৩৬ বলের মোকাবেলায় হাঁকান ৩টি করে চার-ছক্কা। রুবেন ট্রাম্পেলমান ২৪ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন।

নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে নামিবিয়ার সংগ্রহ দাঁড়ায় ১৪১ রান। বিশ্বকাপে নিজেদের প্রথম জয় পাওয়া আরব আমিরাতের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন বাসিল হামিদ ও জাহুর খান। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর