২২ অক্টোবর, ২০২২ ০৫:০৪

বিশ্বকাপে সর্বোচ্চ রানসংগ্রাহক ও ফাইনালিস্ট নিয়ে শেবাগের ভবিষ্যদ্বাণী

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে সর্বোচ্চ রানসংগ্রাহক ও ফাইনালিস্ট নিয়ে শেবাগের ভবিষ্যদ্বাণী

ফাইল ছবি

নিজের ৪৪তম জন্মদিনে টি-টোয়েটি বিশ্বকাপের সর্বোচ্চ রান ও কোন দল ফাইনাল খেলবে সে বিষয়ে ভবিষ্যদ্বাণী করলেন ভারতের সাবেক ক্রিকেটার বীরেন্দর শেবাগ। তার মতে, অস্ট্রেলিয়া বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক হবেন পাকিস্তানের বাবর আজম। অন্যদিকে টুর্নামেন্টের ফাইনাল খেলবে স্বাগতিক অস্ট্রেলিয়া।

বিশ্বকাপ এলেই ক্রিকেট বিশেষজ্ঞদের ভবিষ্যদ্বাণীর হিড়িক পড়ে যায়। নানা মুনির নানা মত আবার অনেক সময় মিলেও যায়। নিজের ৪৪তম জন্মদিনে বৃহস্পতিবার (২০ অক্টোবর) চলমান অস্ট্রেলিয়া বিশ্বকাপ নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার শেবাগও।

টি-টোয়েন্টির মারকাটারি ক্রিকেটের ব্যাটিংটা উপভোগ করেন দর্শকরা। চার-ছক্কার ফুলঝুরিতে কে সবচেয়ে বিনোদিত করবেন দর্শককে? কে হবেন সর্বোচ্চ রানের মালিক? এ নিয়ে জনপ্রিয় ক্রিকেট ওয়াবসাইট ক্রিকবাজকে এক সাক্ষাৎকারে শেবাগ জানান, সর্বোচ্চ স্কোরার হবেন না কোনো ভারতীয়। তাহলে কে সেই ব্যাটার?

আর কেউ নন। তিনি হলেন ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। শেবাগ মনে করেন, যে ধরনের ব্যাটিং করছেন এই পাক ব্যাটার, তাতে আসর শেষে তার ঝুলিতেই উঠবে সর্বোচ্চ রানের পুরস্কার।

টুর্নামেন্টে ফাইনালে কে খেলবে? সে ভবিষ্যদ্বাণীও করেছেন শেবাগ। তাসমান পাড়ে অস্ট্রেলিয়াকে হারাবে সে সাধ্য কার! নিজ দেশে এবারও স্পষ্ট ফেভারিট অস্ট্রেলিয়া। তাই ফাইনালে আর কোনো দল উঠুক বা না উঠুক, অস্ট্রেলিয়া উঠবেই। এমন কথাই বলছেন ক্রিকেটের সব ফরম্যাট মিলিয়ে ১৭ হাজার রানের মালিক শেবাগ।

বিশ্বকাপের মূলপর্বের উদ্বোধনী ম্যাচে শনিবার (২২ অক্টোবর) মাঠে নামবে গ্রুপ ‘১’-এর চারটি দল। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে স্বাগতিক অস্ট্রেলিয়া। দিনের অন্য ম্যাচে মাঠে নামবে ইংল্যান্ড ও আফগানিস্তান। দুই গ্রুপে ১২ দলের তুমুল লড়াই শেষে সেরা চার দল আগামী ৯ ও ১০ নভেম্বর সেমিফাইনালে মুখোমুখি হবে। আর ১৩ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের পর্দা নামবে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর