২২ অক্টোবর, ২০২২ ২০:১৬

স্বল্প টার্গেটে কষ্টের জয় ইংল্যান্ডের

অনলাইন ডেস্ক

স্বল্প টার্গেটে কষ্টের জয় ইংল্যান্ডের

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের দেয়া ১১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কষ্টের জয় পেয়েছে ইংল্যান্ড। এই রান করতে ১৮.১ ওভার পর্যন্ত খেলতে হয়েছে ইংলিশদের। উইকেট হারাতে হয়েছে ৫টি।

শনিবার পার্থ স্টেডিয়ামে ১১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আফগানদের ৫ উইকেটে হারিয়ে দিয়েছে বাটলারবাহিনী। 

১১৩ রানের লক্ষ্যে মাঠে নেমে ইংলিশদের শুরুটা অবশ্য আহামরি হয়নি। আফগান বোলারদের ওপর চড়াও হতে পারছিলেন না ইংল্যান্ডের ব্যাটারা। দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলস খেলেন ওয়ানডের মেজাজে। অধিনায়ক বাটলার ১৮ বলে করেন ১৮ রান। আর হেলস ২০ বলের মোকাবিলায় করতে পারেন ১৯ রান। দিনে নামা দাভিদ মালান তো রানের গতিই কমিয়ে ফেলেন। ২০ বলে খেলে ১৮ রান করে বিদায় নেন তিনি। থিতু হতে পারেননি স্টোকস (২) ও হ্যারি ব্রুক। 

তবে শেষদিকে দেখেশুনে খেলে ইংলিশদের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন লিয়াম লিভিংস্টোন (২৯*)। ৮ রানে অপরাজিত থাকেন মঈন আলী।

আফগান বোলারদের মধ্যে ফজল হক ফারুকি, মুজিব-উর রহমান, রশিদ খান, ফরিদ আহমেদ এবং মোহাম্মদ নবি নেন ১ টি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই ওপেনার হযরতউল্লাহ জাজাই ৭ ও রহমানুল্লাহ গুরবাজ ১০ রানে বিদায় নেন। এরপর প্রতিরোধ গড়েন ইবরাহিম জাদরান ও উসমান গনি। ইবরাহিমকে বিদায় করে তাদের ২৮ বলে করা ২৭ রানের জুটি ভেঙে দেন স্যাম কারান। ৩২ বলে ৩২ রান করে উইকেট হারান আফগান এই ব্যাটার।  

উসমান গনি একপ্রান্তে থিতু হয়ে থাকলেও অপরপ্রান্তে একে একে উইকেট হারান নজিবউল্লাহ জাদরান (১৩), মোহাম্মদ নবি (৩), আজমতউল্লাহ ওমরজাই (৮), রশিদ খান (০) ও মুজিব উর রহমান (০)। শেষ ওভারে এসে থিতু হয়ে থাকা উসমানকেও বিদায় করেন স্যাম কারান। তিনি ফেরেন ৩০ রান করে। একই ওভারে ফজল হক ফারুকি শূন্য রানে আউট হয়।

৩.৪ ওভার বোলিং করে মাত্র ১০ রান দিয়ে একাই ৫ উইকেট নেন কুরান। তার এই বিধ্বংসী বোলিংয়েই মূলত ১১২ রানের ইনিংস দাঁড়ায় আফগানদের।

এছাড়াও ম্যাচে বেন স্টোকস ৪ ওভারে ১৯ রান খরচ করে উইকেট নিয়েছেন ২টি। মার্ক উড ৪ ওভারে দিয়েছেন ২৩ রান। উইকেট নিয়েছেন ২টি। ৪ ওভারে ২৪ রান দিয়ে ১ উইকেট নেন ক্রিস ওকস। আদিল রশিদ ৪ ওভারে  ৩২ রান দিলে কোনো উইকেট পাননি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর