২৩ অক্টোবর, ২০২২ ০৯:২৮

বিশ্বকাপের প্রথম ম্যাচেই সাকিবকে টপকে শীর্ষে সাউদি

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের প্রথম ম্যাচেই সাকিবকে টপকে শীর্ষে সাউদি

সাকিব-সাউদি

বিশ্বকাপ শুরুর আগে যৌথভাবে শীর্ষে ছিলেন দুজন। সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই সাকিব আল হাসানকে ছাড়িয়ে এককভাবে চূড়ায় উঠে গেলেন নিউজিল্যান্ডের ডানহাতি পেসার টিম সাউদি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিনিই এখন সর্বোচ্চ উইকেটের মালিক।

সিডনিতে শনিবার (২২ অক্টোবর) অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৯ রানের রেকর্ড গড়া জয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করেছে নিউজিল্যান্ড। স্বাগতিকদের ১১১ রানে গুঁড়িয়ে দেওয়ার পথে ২.১ ওভারে মাত্র ৬ রান খরচ করে তিনটি উইকেট পেয়েছেন সাউদি। এই সংস্করণে ৯৯ ইনিংসে তার উইকেট এখন ১২৫টি। 

অস্ট্রেলিয়ার ইনিংসের দ্বিতীয় ওভারে আক্রমণে এসেই মারকুটে ওপেনার ডেভিড ওয়ার্নারকে বোল্ড করেন সাউদি। এতে অবশ্য ভাগ্যের ছোঁয়াও ছিল। বলটি ওয়ার্নারের ব্যাটের ভেতরের কানায় লেগে প্যাড ছুঁয়ে আবার ব্যাটে লেগে আঘাত হানে স্ট্যাম্পে। তাতেই রেকর্ড হয়ে যায় সাউদির। এই উইকেটের সুবাদে সাকিবকে ছাড়িয়ে যান সাউদি। পরে মিচেল মার্শ ও প্যাট কামিন্সকেও সাজঘরে ফেরান এ অভিজ্ঞ পেসার।

প্রায় ১৪ বছর ও ১০১ ম্যাচের ক্যারিয়ারে সাউদির সেরা বোলিং ১৮ রানে ৫ উইকেট। এদিকে, প্রায় ১৬ বছরের ক্যারিয়ারে ১০২ ইনিংসে ১২২ উইকেট শিকার করেছেন সাকিব। সাউদি ও সাকিব ছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একশর বেশি উইকেট নিয়েছেন রশিদ খান (১১৮), লাসিথ মালিঙ্গা (১০৭) ও ইশ সোধি (১০৪)। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর