২৪ অক্টোবর, ২০২২ ১১:৪৬

নেদারল্যান্ডসকে ১৪৫ রানের টার্গেট দিলো বাংলাদেশ

অনলাইন ডেস্ক

নেদারল্যান্ডসকে ১৪৫ রানের টার্গেট দিলো বাংলাদেশ

হোবার্টের বেলেরিভ স্টেডিয়ামে আজ সুপার টুয়েলভের ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। প্রতিপক্ষ টি-২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডের কঠিন ব্যারিয়ার টপকে আসা নেদারল্যান্ডস। সোমবার হোবার্টে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করে নেদারল্যান্ডসকে ১৪৫ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করেছে টাইগাররা।  

ইনিংসের প্রথম ওভার থেকেই আক্রমণাত্মক ব্যাটিংয়ের শুরু করেন সৌম্য সরকার, দুই বাউন্ডারি থেকে নেন ১২ রান। এরপর চতুর্থ ওভারে এসে টানা দুই বাউন্ডারি হাঁকান শান্ত। পাওয়ার প্লের শেষ ওভারে এসে প্রথম ছন্দপতন হয় বাংলাদেশের।

ভ্যান মেকেরেনের করা দ্রুতগতির শর্ট বলে পুল করতে গিয়ে মিডউইকেটে ধরা পড়েন সৌম্য। দুই চারে ১৪ বলে ১৪ রান করেন তিনি। পরের ওভারের প্রথম বলে শান্তকেও হারায় বাংলাদেশ। এবার সুইপ করতে গিয়ে মিডউইকেটে ক্যাচ দেন শান্ত। ৪ চারে ২০ বলে তার ব্যাট থেকে আসে ২৫ রান। নিজের ইনিংসকে বড় করতে পারেননি লিটন দাসও। ১১ বলে ৯ রান করে ভ্যান বিকের বলে টম কুপারের হাতে সহজ ক্যাচ দিয়ে ফেরেন তিনি।  

অধিনায়ক সাকিব আল হাসান এগিয়ে নিতে পারেননি দলকে। ৯ বলে ৭ রান করে শারিজের বলে দুর্দান্ত এক ক্যাচের শিকার হয়ে সাজঘরে ফিরতে হয় তাকে। মাত্র ২০ রানের ভেতর চার উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। সেটি আরও বাড়ে ইয়াসির আলি রাব্বি ফিরলে।  

এরপর পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন নুরুল হাসান সোহান ও আফিফ হোসেন। দারুণ কিছু বাউন্ডারি হাঁকান আফিফ, মাঝে প্রিঙ্গেল তার ক্যাচও ছাড়েন। ১৮তম ওভারের শেষ বলে আউট হওয়ার আগে ২ চার ও সমান সংখ্যক ছক্কায় ২৭ বলে ৩৮ রান করেন তিনি।  

তবে বাংলাদেশের রানের ভিতটা শক্ত করেন মূলত মোসাদ্দেক হোসেন। আট নম্বরে নামা এই ব্যাটার ২ চার ও ১ ছক্কায় ১২ বলে করেন ২০ রান। ডাচদের পক্ষে দুই উইকেট করে নিয়েছেন পল ভ্যান মেকেরেন ও ভাস ডি লেডে।  


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর