২৫ অক্টোবর, ২০২২ ১২:৪৮

বৃষ্টির মধ্যে খেলা চালানোয় ‘ক্ষুব্ধ’ জিম্বাবুয়ে কোচ

অনলাইন ডেস্ক

বৃষ্টির মধ্যে খেলা চালানোয় ‘ক্ষুব্ধ’ জিম্বাবুয়ে কোচ

বৃষ্টির কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। হোবার্টের বেলেরিভ ওভালে বৃষ্টি বিঘ্নিত দিনের দ্বিতীয় ম্যাচে ৯ ওভারের খেলায় দক্ষিণ আফ্রিকাকে ৮০ রানের টার্গেট দেয় জিম্বাবুয়ে। প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ৭৯ রান তুলে জিম্বাবুয়ে।

জয়ের জন্য ৯ ওভারে ৮০ রান করতে হতো দক্ষিণ আফ্রিকাকে। তবে খেলা শুরুর কিছুক্ষণ পর আবারও হানা দেয় বৃষ্টি। তাতে খেলা নেমে আসে ৭ ওভারে। তখন প্রোটিয়াদের লক্ষ্য দাঁড়ায় ৬৪ রান। ডি ককের ঝড়ো ব্যাটিংয়ে কোনো উইকেট না হারিয়ে ৩ ওভারে ৫১ রান তুলে দক্ষিণ আফ্রিকা। ডি কক ১৮ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলেন।

জয়ের সন্নিকটে যখন প্রোটিয়ারা। ঠিক তখনই হানা দেয় বৃষ্টি। বৃষ্টির কারণে শেষ পর্যন্ত খেলা বাতিল ঘোষণা করে পয়েন্ট ভাগাভাগি করে দেয়া হয়। 

দক্ষিণ আফ্রিকা ব্যাটিংয়ের সময় বৃষ্টি বাড়ার পরও খেলা চলে। বেশ কয়েকবারই জিম্বাবুয়ের ফিল্ডার, বোলাররা ভেজা মাঠ নিয়ে অভিযোগ করেন আম্পায়ারের কাছে। দলটির পেসার রিচার্ড এনগারাভা পিচ্ছিল মাঠে পড়ে গিয়ে পায়ে চোট পেয়ে মাঠ ছাড়ার পরও খেলা বন্ধ করেননি আম্পায়াররা।

আম্পায়ারদের এমন সিদ্ধান্তে নিজের ক্ষোভ প্রকাশ করেন জিম্বাবুয়ে কোচ ডেভ হটন। জানান, এনগারাভা বোলিং করার পর্যায়ে আপাতত নেই। এই পেসারের চোটে হতাশা ফুটে ওঠে জিম্বাবুয়ে কোচের কণ্ঠে। সঙ্গে ম্যাচের ওই সময়ের পরিস্থিতি তুলে ধরেন তিনি।

“আমার মনে হয়, বৃষ্টি এত প্রবল ছিল যে তখন খেলা ছিল অসম্ভব। সন্ধ্যা কিংবা রাতের বেশিরভাগ সময়ই ছিল কুয়াশাচ্ছন্ন। কিন্তু বৃষ্টি এমন পর্যায়ে পৌঁছে যায়, আমরা ডাগআউটের ছাদে শব্দ শুনতে পাচ্ছিলাম। আমার মনে হয়, তখন আর গুঁড়িগুঁড়ি বৃষ্টি ছিল না; তখন সময় ছিল মাঠ ছাড়ার।”

“আমরা যখন খেলা শুরু করি এবং যখন দক্ষিণ আফ্রিকা ফিল্ডিং করে, মাঠ ভেজা ছিল। দুই দলের জন্যই কঠিন পরিস্থিতি ছিল, কিন্তু আমরা বোলিংয়ে আসতে আসতে মাঠ আরও বেশি ভিজে যায়। স্পিনের বিপক্ষে যখন কিপার লেগ সাইডে নড়তে গেলে পিছলা খায়, বুঝতে হবে মাঠ খুবই ভেজা। আমার মনে হয় না, খেলা চালিয়ে যাওয়ার জন্য কন্ডিশন উপযুক্ত ছিল।”

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানায়, শুধু হটন নয়, পুরো জিম্বাবুয়ে দলই ‘ভয়ানক’ ওই কন্ডিশনে খেলানোয় অসন্তুষ্ট।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর