শিরোনাম
২৭ অক্টোবর, ২০২২ ০৯:৪৮

বৃষ্টির হানা: প্রোটিয়াদের আগ্রাসী ব্যাটিং

অনলাইন ডেস্ক

বৃষ্টির হানা: প্রোটিয়াদের আগ্রাসী ব্যাটিং

টি-২০ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার সিডনিতে আজ দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন। বল হাতে শুরুটা দুর্দান্ত হয়েছে টাইগারদের।

প্রথম ওভারেই টেম্বা বাভুমাকে মাঠছাড়া করেন তাসকিন আহমেদ। প্রথম ওভারের শেষ বলে তাকে ২ রানে নুরুল হাসান সোহানের ক্যাচ বানান। প্রথম ওভার শেষে মাত্র ২ রান দিয়ে উইকেটটি তুলে নেন বাংলাদেশের এই ডানহাতি পেসার।

তবে রাইলি রুসোর আগ্রাসী ব্যাটিংয়ে চাপে পড়েছে টাইগাররা। তৃতীয় ওভারে তাসকিন আহমেদের কাছ থেকে ২১ রান তোলার পর আরও চড়াও হন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। পরের ওভারে হাসান মাহমুদকে পরপর দুই বলে ছয় ও চার মারেন রুসো। ওভারটি থেকে বাংলাদেশ দেয় ১১ রান।

পঞ্চম ওভারে মেহেদী হাসান মিরাজের বল থেকে দুটি ছয় আদায় করেন রুসো। প্রোটিয়ারা তোলে ১৬ রান। রুসো ১৭ বলে ৩৫ ও কুইন্টন ডি কক ১২ বলে ২১ রানে অপরাজিত।

বৃষ্টিতে খেলোয়াড়দের ফিরতে হলো ড্রেসিংরুমে। ৫.৩ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১ উইকেটে ৬০ রান।

বাংলাদেশ একাদশ-

নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন দাস (উইকেটকিপার), সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা একাদশ-

কুইন্টন ডি কক (উইকেটকিপার), টেম্বা বাভুমা (অধিনায়ক), রাইলি রুসো, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ট্রিস্টান স্টাবস, ওয়েন পার্নেল, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, আনর্খি নর্কিয়ে, তাবরাইজ শামসি।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর