২৭ অক্টোবর, ২০২২ ১১:১৬

রুসোর ব্যাটে এবারের বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি

অনলাইন ডেস্ক

রুসোর ব্যাটে এবারের বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি

সংগৃহীত ছবি

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আজ বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে নির্ধারিত ২০ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৫ উইকেটে ২৯৫ রান। প্রথমে ব্যাটিংয়ে নামা দক্ষিণ আফ্রিকা শুরুতে হোঁচট খেলেও এরপর ঘুরে দাঁড়ায়। 

মূলত রাইলি রুসোর ব্যাটে ভর করেই চালকের আসনে চলে আসে দক্ষিণ আফ্রিকা। তাকে যোগ্য সঙ্গ দেল কুইন্টন ডি কক। চলতি আসরে প্রোটিয়া ব্যাটার রুশোর হাত ধরে প্রথম সেঞ্চুরির দেখা পাওয়া গেল। তাণ্ডব চালিয়ে মাত্র ৫২ বলে শতকের দেখা পান বাঁহাতি এই তারকা।

রাইলি রুসো শুরু থেকে চড়াও হন। ৩০ বলে হাফ সেঞ্চুরি করা এই বাঁহাতি ব্যাটসম্যান আর ২২ বল খেলে শতকে পৌঁছান। ১৭তম ওভারে ৫২ বলে সাতটি করে চার ও ছয়ে টানা দ্বিতীয় টি-টোয়েন্টি সেঞ্চুরি মারলেন তিনি। এর আগে ৪ অক্টোবর ইন্দোরে ভারতের বিপক্ষে একশর দেখা পেয়েছিলেন রুসো। 

এদিন, ১৯তম ওভারে থামলো রাইলি রুসোর দুর্দান্ত ইনিংস। ৫৬ বলে ৭ চার ও ৮ ছয়ে ১০৯ রান করে লিটন দাসের ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি।

রুসোর সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে ৮৫ বলে ১৬৩ রানের ঝড়ো পার্টনারশিপ গড়ে বিদায় নেন কুইন্টন ডি কক। ১৫তম ওভারে আফিফ হোসেনের বলে তুলে মারতে গিয়ে আউট হন ডি কক। তিনি ৩৮ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় ৬৩ করেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর